ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বৃহস্পতিবার বিএনপির শোক র‌্যালি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
বৃহস্পতিবার বিএনপির শোক র‌্যালি

ঢাকা: সারাদেশে দলীয় কর্মসূচিতে হামলা ও নেতাকর্মীদের হত্যার প্রতিবাদে শোক র‌্যালি করবে বিএনপি।

বৃহস্পতিবার (২০ জুলাই) বিকেল ৩টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এ র‌্যালি শুরু হবে।

বুধবার (১৯ জুলাই) বিকেলে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

এক দফা দাবি আদায়ে দুই দিনের পদযাত্রা কর্মসূচি শেষে যাত্রাবাড়ীর চৌরাস্তায় আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কর্মসূচি ঘোষণা করেন।

বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে মির্জা আব্বাস বলেন, দুইদিনের পদযাত্রা কর্মসূচিতে প্রমাণিত হয়েছে এ সরকারের আর ক্ষমতায় থাকার অধিকার নেই।

তিনি বলেন, জনগণের ভোটাধিকার ও গণতন্ত্র ফিরিয়ে দিতে এ আন্দোলন। আর জনগণের জন্য এ সরকারকে হটাতে হবে। যত হত্যা গুম খুন হয়েছে তার জন্য এ সরকারকে কাঠগড়ায় দাঁড়াতে হবে।

তিনি আরও বলেন, এ সরকারের অধীনে আর কোনো নির্বাচন হবে না। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই হবে নির্বাচন। সেই নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে। ফিরে আসবে গণতন্ত্র।

আদালতের দোহাই দিয়ে রেহাই পাবেন না উল্লেখ করে মির্জা আব্বাস বলেন, প্রত্যেকটা গুম-খুনের পাই পাই হিসেব নেওয়া হবে।

এর আগে সকাল ১০টায় পদযাত্রা শুরুর কথা থাকলেও বেলা ১১টা ২০ মিনিটের দিকে আবদুল্লাহপুর থেকে ঢাকা পদযাত্রা শুরু হয়। সকাল ৯টা থেকেই আব্দুল্লাহপুরে জড়ো হতে শুরু করেন বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। তখন থেকে ঢাকার প্রবেশমুখী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

আব্দুল্লাহপুর থেকে শুরু হওয়া পদযাত্রা বিমানবন্দর, কুড়িল, বিশ্বরোড, নতুন বাজার, বাড্ডা, রামপুরা ব্রিজ, আবুল হোটেল, খিলগাঁও, বাসাবো, মুগদাপাড়া ও সায়েদাবাদ হয়ে যাত্রাবাড়ী মোড়ে সমাবেশ করে বিএনপি।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
টিএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।