ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

রাজশাহীতে অনুমতি পায়নি জামায়াত, পদযাত্রা পিছিয়েছে বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
রাজশাহীতে অনুমতি পায়নি জামায়াত, পদযাত্রা পিছিয়েছে বিএনপি

রাজশাহী: রাজশাহীতে আগামী শুক্রবার (২৮ জুলাই) বিক্ষোভ কর্মসূচি পালনের কোনো অনুমতি এখনও পায়নি মহানগর জামায়াতে ইসলামী।  

বৃহস্পতিবার (২৭ জুলাই) রাতে মহানগর জামায়াতের নায়েবে আমির আবু মোহাম্মদ সেলিম এ কথা জানিয়েছেন।

কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী বিভাগীয় শহর রাজশাহীতে বিক্ষোভের কথা ছিল দলটির।

এর আগে মঙ্গলবার (২৫ জুলাই) মহানগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার অনুমতি চেয়ে পুলিশের কাছে আবেদন করেছিল রাজশাহী মহানগর জামায়াতে ইসলামী।

এতে বলা হয়েছিল- জামায়াতে ইসলামী রাজশাহী শাখার নেতা শফিকুর রহমানসহ নেতা-কর্মীদের মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে আগামী শুক্রবার বিক্ষোভ মিছিল ও সমাবেশের কর্মসূচি রয়েছে।

রাজশাহী মহানগরীর সদর হাসপাতাল মোড় থেকে দুপুর আড়াইটার দিকে মিছিলটি শুরু হবে। এটি মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্ট হয়ে পুনরায় রাজশাহী সদর হাসপাতাল মোড়ে গিয়ে শেষ হবে। অনুমতি পেলে জামায়াতে ইসলামী দীর্ঘদিন পর এ কর্মসূচি পালন করতে চায়।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রফিকুল আলম বলেন, জামায়াতে ইসলামীর আবেদনের ব্যাপারে এখনও কোনো অগ্রগতি নেই। অগ্রগতি হলে জানাতে পারবো।

এদিকে রাজধানী ঢাকায় বিএনপির মহাসমাবেশ পেছানোয় আগামী শুক্রবার বিকেলের রাজশাহী বিভাগীয় বিএনপির চার সহযোগী সংগঠনের পদযাত্রা কর্মসূচিও স্থগিত করা হয়েছে। রাজশাহীতে কৃষক দল, শ্রমিক দল, তাঁতীদল, মৎস্য দলের ‘মেহনতি মানুষের পদযাত্রায়’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল। আর রাজশাহীর এ পদযাত্রা কর্মসূচি সফলের জন্য গত ১৫ দিন ধরে বিএনপি প্রস্তুতি নিচ্ছিল।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ইশা ও রাজশাহী মহানগর কৃষক দলের যুগ্ম আহ্বায়ক মো. আল আমিন ইসলাম বলেন, তারা এরই মধ্যে সব প্রস্তুতি নিয়েছিলেন। ওয়ার্ড পর্যায়ে সব ধরনের প্রস্তুতি সভাও হয়েছে। তবে ঢাকার কর্মসূচি পেছানোয় তাদের কর্মসূচি স্থগিত করা হয়েছে। নতুন তারিখ ঘোষণা হলে রাজশাহীর পদযাত্রাটি ঠিকই হবে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।