ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভিসানীতি থেকে রক্ষা পেতে সরকারের গয়েশ্বর-আমান নাটক: ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৩
ভিসানীতি থেকে রক্ষা পেতে সরকারের গয়েশ্বর-আমান নাটক: ফখরুল

ঢাকা: বিএনপির দুই জ্যেষ্ঠ নেতা গয়েশ্বর চন্দ্র রায় ও আমানউল্লাহ আমানকে আহত করার পর আওয়ামী লীগ এবং গোয়েন্দা পুলিশের (ডিবি) পক্ষে থেকে তাদের উপহার পাঠানো ও খাওয়ানোর বিষয়ে বক্তব্য দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

তিনি বলেছেন, ভিসানীতি থেকে রক্ষা পাওয়ার জন্য এ কাজ করেছে সরকার।

এটাই স্পষ্ট যে এই ঘটনা সরকারের পরিকল্পিত প্লট তৈরি করা।

শনিবার (২৯ জুলাই) সন্ধ্যা ৭টায় গুলশানে বিএনপির চেয়ারপারসন অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার দাবিতে অবস্থান কর্মসূচিতে হামলা- সংঘর্ষ-আহতের সার্বিক পরিস্থিতি নিয়ে বিএনপি স্থায়ী কমিটির বৈঠক শেষে এই সংবাদ সম্মেলন করা হয়।  

মির্জা ফখরুল বলেন, নিজেদের নিরপরাধ প্রমাণ করতে এই নাটক সাজিয়েছে সরকার। আজকের ইস্যুটাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে তারা।  

বিএনপির প্রতি গয়েশ্বর চন্দ্র রায়ের অবদান বা কমিটমেন্ট তা প্রমাণ করার প্রয়োজন নেই উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, তিনি তার সমগ্র রাজনৈতিক জীবনে আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে বড় হয়েছেন। পাশাপাশি আমান উল্লাহ আমানকেও প্রমাণ করতে হবে না যে দেশের রাজনীতি, দলের প্রতি এবং জনগণের প্রতি তার কোনো ঘাটতি আছে। তিনি ৯০-এর গণঅভ্যুত্থানে নেতৃত্ব দিয়েছেন। এবং তিনি যে জনগণের বন্ধু তা প্রমাণ করেছেন পরপর চার বার নির্বাচিত হয়ে।

গয়েশ্বর-আমানকে আপ্যায়নের নাটক মানুষ কানে নেয় না মন্তব্য করে তিনি বলেন, মানুষ বুঝতে পেরেছে, তারা তাদের নিজেদের ভিসানীতি থেকে রক্ষার জন্য এসব নাটক সাজিয়েছে। এর আগেও এমন অনেক ঘটনা ঘটেছে। এই জিনিসগুলোকে আমরা এবং জনগণ কোনো গুরুত্বই দেই না। সুতরাং এই বিষয়গুলো মানুষ কানে নেয় না।    

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শামা ওবায়েদ, বিএনপির প্রচার সম্পাদক ও মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৩
ইএসএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।