ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৩০০ আসনেই প্রতিদ্বন্দ্বিতা করবে ‘গণতান্ত্রিক জোট বাংলাদেশ’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
৩০০ আসনেই প্রতিদ্বন্দ্বিতা করবে ‘গণতান্ত্রিক জোট বাংলাদেশ’ ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ১০টি দলের সমন্বয়ে গঠিত গণতান্ত্রিক জোট বাংলাদেশ আগামী দ্বাদশ নির্বাচনে ৩০০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে জানিয়েছে। জোটটি বলছে, আগামী ডিসেম্বরের শেষ সপ্তাহে বা জানুয়ারির প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হতে যাওয়া দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে।

কিন্তু এ নির্বাচনকে নিয়ে অনেক ষড়যন্ত্র চলছে।

শনিবার (১২ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম হলে গণতান্ত্রিক জোট বাংলাদেশ আয়োজিত এক আলোচনার সভায় এ ঘোষণা দিয়েছে সংগঠনটি।

ডেমোক্রেটিক পার্টি ও গণতান্ত্রিক জোট বাংলাদেশের চেয়ারম্যান এসএম আশিক বিল্লাহ বলেন, গণতান্ত্রিক জোট বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায়, গণতন্ত্র ও উন্নয়নের ধারাবাহিকতায় বিশ্বাসী। পৃথিবীর প্রায় শতকরা ১৬ ভাগ দেশে যেভাবে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়, আমাদের দেশেও সেই একই পন্থায় জাতীয় নির্বাচন করার জন্য বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনা নেতৃত্বে শুধু শেখ হাসিনা নন, বাংলাদেশও আজ পৃথিবীর রোল মডেল। তিনি বাংলাদেশকে আজ পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি দিয়েছে। বিশ্ব নেতারা শেখ হাসিনাকে উন্নয়নের রোল মডেল হিসাবে অনুকরণ করে, শেষ হাসিনার তুলনা শুধুই শেখ হাসিনা।

তিনি বলেন, আগামী ডিসেম্বরের শেষ সপ্তাহ বা জানুয়ারি প্রথম সপ্তাহে দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে, সে নির্বাচন নিয়ে অনেক ষড়যন্ত্র চলছে। আমরা জ্বালাও পোড়াও ধ্বংসাত্মক রাজনীতিতে বিশ্বাসী নয়। বিরোধী বন্ধুদের বলবো, আর জ্বালাও পোড়াও এবং জনগণ ও সরকারি সম্পত্তি বিনষ্ট করবেন না। দেশ ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে অপপ্রচার চালাবেন না, বিদেশিদের কাছে আর নালিশ করবেন না।

আশিক বিল্লাহ বলেন, নির্বাচনকে অবাধ ও অংশগ্রহণমূলক করে তুলি সরকার ও নির্বাচন কমিশনের ওপর আস্থা রাখি। নির্বাচন কমিশন সে লক্ষে কাজ করে যাচ্ছে। গণতান্ত্রিক জোট বাংলাদেশের ব্যানারে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আরও কিছু নতুন দল যোগ হতে পারে, এ জোট আগামী নির্বাচনে ৩০০ আসনেই প্রতিদ্বন্দ্বিতা করবে ইনশাআল্লাহ।

গণতান্ত্রিক জোট বাংলাদেশের শরিক দলগুলো হচ্ছে-ডেমোক্রেটিক পার্টি; বাংলাদেশ জাতীয় লীগ; প্রগতিশীল গণতান্ত্রিক লীগ; গণধিকার পার্টি; ন্যাশনাল রিপাবলিকান পার্টি; বাংলাদেশ প্রতিবাদী জনতা পার্টি; জাতীয় কৃষক শ্রমিক পার্টি; বাংলাদেশ মানবিক আন্দোলন পার্টি; বাংলাদেশ সার্বজনীন পার্টি এবং বাংলাদেশ মানব উন্নয়ন পার্টি।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩ 
এনবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।