ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বাবা কুখ্যাত রাজাকার, ছেলে মুক্তিযোদ্ধা: ফখরুলকে প্রতিমন্ত্রী খালিদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
বাবা কুখ্যাত রাজাকার, ছেলে মুক্তিযোদ্ধা: ফখরুলকে প্রতিমন্ত্রী খালিদ

দিনাজপুর: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বাবা চোখা মিয়া রাজাকার ছিলেন বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

সোমবার (২১ আগস্ট) বিকেলে দিনাজপুর ইনস্টিটিউট মাঠে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিভিন্ন সময়ে নিজেকে মুক্তিযোদ্ধা দাবি করেন। কিন্তু তার বাবা চোখা মিয়া কুখ্যাত রাজাকার ছিলেন। একজন রাজাকারের ছেলে কীভাবে মুক্তিযোদ্ধা হয়! বাবা আগে নাকি ছেলে আগে। এ যেন ডিম আগে নাকি মুরগি আগে এমন অবস্থার মতো।

তিনি আরও বলেন, এই সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে বিএনপি নির্বাচনে আসার পরিকল্পনা করছে। শেখ হাসিনার সঙ্গে মোকাবিলা করার মতো ক্ষমতা বিএনপির নাই। বিএনপির নেতাকর্মীরা বলছেন মানবিক দিক বিবেচনা করে খালেদা জিয়ার মুক্তি দেওয়া হোক। কিন্তু তাকে মানবিক দিক বিবেচনা করে মুক্তি দিলে কারাগারগুলোতে যারা আটক আছে তারাও তো বাংলাদেশের নাগরিক। তাদেরও তো মানবিক দিক বিবেচনা করে মুক্তি দিতে হবে। তাহলে তো দেশের কারাগারগুলো খালি হয়ে যাবে।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আজিজুল ইমাম চৌধুরীর সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা, সহ-সভাপতি ও সাবেক এমপি আব্দুল লতিফ, সংরক্ষিত নারী আসনের এমপি জাকিয়া তাবাসসুম জুঁই, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক হবিবর রহমান, জেলা জাসদের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বজলুল হক ও কামরুল হুদা হেলাল, যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা আশফাক হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।