ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপির র‌্যালির প্রস্তুতিতে ছাত্রলীগের হামলা, আহত ১২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
বিএনপির র‌্যালির প্রস্তুতিতে ছাত্রলীগের হামলা, আহত ১২

নড়াইল: নড়াইলের লোহগড়ায় বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে র‌্যালির প্রস্তুতিকালে ছাত্রলীগের হামলায় ১২ নেতাকর্মী আহত হওয়ার অভিযোগ উঠেছে।  

এসময় বিএনপি নেতাদের দুটি বাড়ি ও মোটরসাইকেল ভাঙচুরের ঘটনাও ঘটে।

শুক্রবার (১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯ টার দিকে লোহাগড়া উপজেলার সিএন্ডবি চৌরাস্তার পাশে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- লোহাগড়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আকিদুল ইসলাম দুলু, ওয়াহিদুজ্জামান ওহিদ, নাইমুল ইসলাম ইমন, শাহীনুর রহমান, শুকুর মোল্যা, ইয়ানুর, রোমেল কাজী, হীরক মন্ডল, লায়ন, মাহফুজুর রহমান, জিহাদ, মুসা মোল্লা।

গুরুতর আহত লোহাগড়া উপজেলা মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের আহ্বায়ক মাহফুজুর রহমান ঢাকা পঙ্গু হাসপাতাল, ছাত্রদলের জিহাদ ও লায়ন ফরিদুর মেডিকেল কলেজ হাসপাতালসহ অন্যরা লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,  নড়াইল সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

হামলাকারীরা উপজেলা বিএনপির সদস্যসচিব কাজী সুলতানুজ্জামান সেলিম ও উপজেলা যুবদলের সদস্যসচিব আহাদুজ্জামান বাটের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেন বলে জানিয়েছেন বিএনপি নেতাকর্মীরা।

তাৎক্ষণিক প্রতিবাদে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা লক্ষ্মীপাশা চৌরাস্তায় বিক্ষোভ করেন। বিক্ষোভে কিছু সময়ের জন্য নড়াইল-কালনা মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশি তৎপরতায় নেতাকর্মীরা মহাসড়ক থেকে সরে গেলে যানচলাচল স্বাভাবিক হয়।

হামলার ঘটনায় উপজেলা যুবদলের সদস্যসচিব আহাদুজ্জামান বাটু হামলার নিন্দা জানিয়ে বাংলানিউজকে বলেন, বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‍্যালির প্রস্তুতিকালে অঙ্গসংগঠনের নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে জমায়েত হচ্ছিলেন। এসময় ছাত্রলীগের ক্যাডার বাহিনী অতর্কিত হামলা চালায় আমাদের নেতাকর্মীদের উপর।

তিনি আরও বলেন, তারা আমার বাড়িসহ উপজেলা বিএনপির সদস্যসচিব কাজী সুলতানুজ্জামান সেলিমের বাড়িতে হামলা চালায়। আমাদের নেতাকর্মীদের বেশ কয়েকটি মোটরসাইকেল ও ভাঙচুর করে।

তবে হামলা ও ভাঙচুরে সব অভিযোগ অস্বীকার করেছেন উপজেলা ছাত্রলীগের নেতারা।

লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি এস এম মারুফ হোসাইন বাংলানিউজকে বলেন, বিএনপির নেতাকর্মীরা একত্রিত হয়ে নাশকতার পরিকল্পনা করছিল, এ খবর পেয়ে আমরা একটি বিক্ষোভ মিছিল করি। আমাদের বিক্ষোভ মিছিল চলাকালে কালনা- নড়াইল মহাসড়কে বিএনপির নেতাকর্মীদের মুখোমুখি হই। একপর্যায়ে তাদের সঙ্গে আমাদের বাকবিতণ্ডা হয়। পরবর্তীতে আমরা ছাত্রলীগের কর্মীরা যার যার মতো মিছিল শেষ করে ঘটনাস্থল ত্যাগ করি। তারপর কি হয়েছে এ বিষয়ে আমার জানা নাই।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দীন সাংবাদিকদের বলেন, সকালের দিকে বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটলেও পরিস্থিতি এখন শান্ত।

হামলা ঘটনার পরবর্তীতে নড়াইলের লোহাগড়া উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠন কর্তৃক আয়োজিত বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।  

এ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় র‍্যালিটি লোহাগড়া চৌরাস্তা থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে লক্ষ্মীপাশা চৌরাস্তায় এসে শেষ হয়।

 র‍্যালি শেষে কুন্দশী চৌরাস্তায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। লোহাগড়া উপজেলা বিএনপির আহ্বায়ক জিএম নজরুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা বিএনপির সদস্য সচিব কাজি সুলতানুজ্জামান সেলিমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নড়াইল জেলা বিএনপির সভাপতি জাহাঙ্গীর আলম বিশ্বাস।  

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নড়াইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম,  সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী জর্জ, সাংগঠনিক সম্পাদক এস এম ফেরদৌস রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
এসএএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।