ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

সম্মেলন প্রস্তুত কমিটির যুগ্ম আহ্বায়ক পদ থেকে টিটুর পদত্যাগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩
সম্মেলন প্রস্তুত কমিটির যুগ্ম আহ্বায়ক পদ থেকে টিটুর পদত্যাগ

ঢাকা: জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান রওশন এরশাদকে প্রধান পৃষ্ঠপোষক ও নিজেকে সদস্য সচিব পরিচয়দানকারী গোলাম মসীহর অসাংগঠনিক কার্যক্রমের প্রতিবাদে সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক পদ থেকে পদত্যাগ করেছেন খন্দকার মনিরুজ্জামান টিটু।  

বৃহস্পতিবার (০৭ সেপ্টেম্বর) দুপুরে রওশন এরশাদ বরাবর লেখা পদত্যাগপত্রের মাধ্যমে গোলাম মসীহর বিরুদ্ধে নানা অভিযোগ উত্থাপন করেন টিটু।

এতে মনিরুজ্জামান টিটু উল্লেখ করেন, গত ২২ আগস্ট ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণে রওশন এরশাদের সিদ্ধান্তের বিপক্ষে বক্তব্য দিয়ে এই গোলাম মসীহ্ গংরা প্রকাশ্যে অযোগ্য, অদক্ষ ও বিএনপি-জামায়াতের এজেন্ট জিএম কাদেরের পক্ষে অবস্থান নেয়। এর মধ্য দিয়ে সারা দেশে বিরোধী দলীয় নেতার সম্মানের হানি ঘটানো হয়। পাশাপাশি এরআগে ২৪ জুন সরকার বিরোধী অবস্থান নিয়ে চরমোনাই পীরের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলনের ডাকা বৈঠকে অংশ নেন গোলাম মসীহ্। যেখানে ছিলেন স্বাধীনতা বিরোধী শক্তির রাজনীতিকরাও।  

এছাড়া সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের পর থেকে দেশজুড়ে নাম না জানা ব্যক্তিদের অন্তর্ভুক্ত করে, জেলা সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের অভিযোগ করেন টিটু। তিনি বলেন, পরবর্তীতে যাদের অনেকেই খুঁজে পাওয়া যায়নি। সভা বা পরিচিত সভা অথবা কর্মী সভার ডাক দিয়ে অনেকে সটকে পরেন। অনেকে ফোন করে অভিযোগ করেন, অনুমতি ছাড়া কেন তার নাম কমিটিতে রাখা হলো? পদত্যাগপত্রে অভিযোগ এনে খন্দকার মনিরুজ্জামান টিটু বলেন, এভাবে চলতে থাকে গোলাম মসীহর অসাংগঠনিক কার্যক্রম। সবশেষ রওশন এরশাদের সিদ্ধান্তকে অমান্য করে প্রকান্তরে গোলাম মসীহ্, জিএম কাদের পন্থীদের পক্ষে অবস্থান নেন বলে অভিযোগ করেন টিটু।

আর সে কারণে রওশন এরশাদের নেতৃত্বের প্রতি আনুগত্য প্রকাশ করে জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক পদ থেকে পদত্যাগ করেন খন্দকার মনিরুজ্জামান টিটু।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২৩
এসএমএকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।