ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

রাজনীতি

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের মধ্যে হাহাকার: জি এম কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের মধ্যে হাহাকার: জি এম কাদের

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, বাজার নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে নিত্যপণ্যের দাম।

সরকারের বেঁধে দেওয়া দামের চেয়েও অনেক বেশি দামে বিক্রি হচ্ছে ডিম, পেঁয়াজ ও আলু। দেখার যেন কেউ নেই। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের মধ্যে হাহাকার তৈরি হয়েছে।

বুধবার (১১ অক্টোবর) এক বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান এসব কথা বলেন।

বিবৃতিতে তিনি বলেন, গেল ১৪ সেপ্টেম্বর ৬৪ থেকে ৬৫ টাকায় প্রতি কেজি পেঁয়াজ, ৩৫ থেকে ৩৬ টাকায় প্রতি কেজি আলু এবং ডিমের ডজন ১৪৪ টাকা নির্ধারণ করে দেয় সরকার। প্রকৃত সত্য হলো, সরকার নির্ধারিত মূল্যে একদিনও ডিম, পেঁয়াজ ও আলু বিক্রি হয়নি বাজারে।  

তিনি বলেন, বর্তমানে বাজারে প্রতি কেজি পেঁয়াজ ১০০ থেকে ১০৫ টাকা, প্রতি কেজি আলু ৫০ থেকে ৫৫ টাকা এবং ডিমের ডজন ১৫০ থেকে ১৬০ টাকা দরে বিক্রি হচ্ছে। আয় না বাড়লেও ব্যয় কয়েকগুণ বেড়ে যাওয়ায় সাধারণ মানুষ বাজারে গিয়ে দিশেহারা হয়ে পড়ছে। মোবাইল কোর্টের নামে আইওয়াশ চলছে। কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছে না। সাধারণ মানুষের অভিযোগ ব্যবসায়ীদের সিন্ডিকেট ও মুনাফালোভীদের কাছে সরকার জিম্মি হয়ে পড়েছে। মুনাফালোভীরা ব্যবসার নামে মানুষের রক্ত চুষে খাচ্ছে। ক্ষমতার লোভে অন্ধ হয়ে সরকার দেশের মানুষের কষ্ট দেখতে পায় না।

বিবৃতিতে জি এম কাদের বলেন, সাধারণ মানুষের কষ্টের কথা ভেবে এখনই বাজার নিয়ন্ত্রণ ও চাহিদা অনুযায়ী সরবরাহ নিশ্চিত করতে হবে। সঙ্গে সঙ্গে মজুতদার সিন্ডিকেটের বিরুদ্ধেও আইনি পদক্ষেপ নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
এসএমএকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।