ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

খুলনায় গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ সমাবেশ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
খুলনায় গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ সমাবেশ  গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ সমাবেশ।

খুলনা: এক দফা দাবিতে গণতন্ত্র মঞ্চ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে খুলনায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) দুপুরে মহানগরের উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরি মিলনায়তনের সামনে থেকে এ বিক্ষোভ মিছিল শুরু হয়।

পরে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ডাকবাংলো চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন গণতন্ত্রের মঞ্চ খুলনা জেলা ও মহানগর আহ্বায়ক  এবং জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) খুলনা মহানগর সভাপতি খান লোকমান হাকিম।

সমাবেশে বক্তব্য রাখেন মঞ্চের সদস্য সচিব ও গণসংহতি আন্দোলন খুলনা জেলা আহ্বায়ক মুনীর চৌধুরী সোহেল, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) খুলনা জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবুদল খালেক, সাধারণ সম্পাদক শ. ম. রেজাউল করীম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি খুলনা জেলা সম্পাদক কেএম আলীদাদ ও গণসংহতি আন্দোলন জেলা সদস্য আল আমিন শেখ।

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, দেশের রাজনৈতিক এবং অর্থনৈতিক সংকটের মধ্যে প্রধানমন্ত্রী ১৬ দিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য সফর করলেন। আবারও ক্ষমতায় থাকতে তলে তলে যে আপস তিনি করতে চেয়েছিলেন তাতে ব্যর্থ হয়েছেন। ফলে প্রধানমন্ত্রীকে খালি হাতে ফিরে আসতে হয়েছে। কারণ পশ্চিমা বিশ্বের গণতান্ত্রিক রাষ্ট্রগুলো বাংলাদেশে আগামীতে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায়।

তারা বলেন, দেশের অর্থনৈতিক সংকট, অসহনীয় মূল্যস্ফীতি, ডেঙ্গু পরিস্থিতি, রিজার্ভ সংকট কোনো ব্যাপারেই প্রধানমন্ত্রীর কোনো উদ্বেগ নেই। তার সব উদ্বেগ কীভাবে অবৈধ ক্ষমতা কুক্ষিগত রাখা যায়, সেই ব্যাপারে। একদিকে তিনি বিরোধী দলের পাশাপাশি আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি বিষোদগার করেছেন। অন্যদিকে দেশের অর্থনৈতিক পরিস্থিতি, নির্বাচন এবং জনগণের ভোটাধিকার নিয়ে নিরেট মিথ্যাচার করেছেন। এই সরকার ক্ষমতায় থাকলে অচিরেই বাংলাদেশ অর্থনৈতিকভাবে দেউলিয়া রাষ্ট্রে পরিণত হওয়ার আশঙ্কা রয়েছে।

নেতারা বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারে আমরা চূড়ান্ত লড়াইয়ের জন্য প্রস্তুত। অচিরেই জনগণের দুর্বার আন্দোলনের মুখে এই সরকার পদত্যাগে বাধ্য হবে।

চলমান গণতান্ত্রিক আন্দোলনে সব শ্রেণী-পেশার মানুষকে অংশ নেওয়ার আহ্বান জানান নেতারা।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।