ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

সহিংসতা পরিহার করে সুষ্ঠু সমাধান খোঁজার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
সহিংসতা পরিহার করে সুষ্ঠু সমাধান খোঁজার আহ্বান

ঢাকা: রাজনৈতিক কর্মসূচিতে সহিংসতা, পুলিশ হাসপাতাল ও যানবাহনে অগ্নিসংযোগ, প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পুলিশ সদস্যসহ নিরীহ নিরপরাধ মানুষের আহত-নিহত হওয়া ঘটনায় নিন্দা ও গভীর উদ্বেগ জানিয়েছেন বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) ও লিবারেল ইসলামিক জোটের চেয়ারম্যান ড. সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী।

 শনিবার (২৮ অক্টোবর) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে এসব ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করেন তিনি।

সাইফুদ্দীন আহমদ আল হাসানী বলেন, রাজনৈতিক কর্মসূচি হতে হবে শান্তিপূর্ণ ও জনগণকে নিয়ে জনগণের স্বার্থে। সহিংসতা, অরাজকতা করে কখনো জনগণের সমর্থন আদায় করা সম্ভব নয়। রাজনৈতিক দলগুলোর উচিত আগামী দ্বাদশ নির্বাচনের জন্য সুষ্ঠু পরিবেশ তৈরিতে দায়িত্বশীল আচরণ করা। জ্বালাও-পোড়াও সহিংসতার রাজনীতিকে জনগণ প্রত্যাখ্যান করে।

তিনি বলেন, লিবারেল ইসলামিক জোট মনে করে, বড় রাজনৈতিক দলগুলোর সংলাপের মাধ্যমে জনগণের ভোট অধিকার নিশ্চিত করতে একটি গ্রহণযোগ্য সমাধান খোঁজা উচিত। যাতে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণ তাদের প্রতিনিধি মনোনীত করতে পারেন।

সংকট সমাধানে আলাপ আলোচনার বিকল্প নেই।  ক্ষমতাসীন আওয়ামী লীগকেই  রাজনৈতিক সংকট সমাধানে এগিয়ে আসতে হবে বলে মনে করেন 
লিবারেল ইসলামিক জোটের এই নেতা।

বাংলাদেশ সময়: ০১১১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।