ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ফখরুলকে গ্রেপ্তারে নিন্দা জামায়াতের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
ফখরুলকে গ্রেপ্তারে নিন্দা জামায়াতের

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান। রোববার (২৯ অক্টোবর) এক বিবৃতিতে তিনি এ নিন্দা জানান।

জামায়াতের ভারপ্রাপ্ত আমির বলেন, জনগণের অধিকার আদায়ের আন্দোলন বানচাল করার হীন উদ্দেশ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সরকার অন্যায়ভাবে গ্রেপ্তার করেছে। ফ্যাসিস্ট সরকারের জুলুম-নির্যাতনের স্বীকার জনগণের পিঠ দেয়ালে গিয়ে ঠেকেছে।  

তিনি বলেন, জামায়াত ও বিএনপির ২৮ অক্টোবরের মহাসমাবেশে এবং অন্যান্য বিরোধীদলের সমাবেশে জনতার ঢল দেখে সরকার খেই হারিয়ে ফেলেছে। ক্ষমতা হারানোর ভয়ে তারা দিশেহারা হয়ে পড়েছে।  

তিনি আরও বলেন, সরকার জোর করে ক্ষমতায় টিকে থাকার জন্য জামায়াতসহ বিরোধী দলের নেতাকর্মীদের গণহারে গ্রেপ্তার করছে। তারই ধারাবাহিকতায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তার করা হয়েছে। আমি এই গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নিঃশর্ত মুক্তি দাবি করছি।  

আরেক বিবৃতিতে মুজিবুর রহমান বলেন, জনগণের অধিকার আদায়ের আন্দোলন বানচাল করার হীন উদ্দেশে ২৮ অক্টোবর মৌলভীবাজার জেলা জামায়াতের ভারপ্রাপ্ত আমির মাওলানা আব্দুর রহমান এবং গত দুই দিনে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের চার শতাধিক নেতাকর্মীকে সরকার অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে।  

তিনি বলেন, ২৯ অক্টোবর রোব সকালে নিজ কর্মস্থল মাদ্রাসা থেকে খুলনা জেলা নায়েবে আমির মাওলানা কবিরুল ইসলামকে পুলিশ বিনা কারণে গ্রেপ্তার করে নিয়ে গিয়েছে। এভাবে নেতাকর্মীদের গ্রেপ্তার করে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে জেলে ঢুকিয়ে জনগণের আন্দোলন অতীতে যেমন কোনো সরকার দমন করতে পারেনি, তেমনি বর্তমান সরকারও পারবে না। আমি সরকারের এই সব অন্যায় গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।  

বাংলাদেশ সময়: ০০০৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩ 
টিএ/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।