ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীর সঙ্গে জাতীয় পার্টির ১৭ এমপির সাক্ষাৎ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
প্রধানমন্ত্রীর সঙ্গে জাতীয় পার্টির ১৭ এমপির সাক্ষাৎ

ঢাকা: জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টির (জাপা) ১৭ জন সংসদ সদস্য অধিবেশন চলাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন।

বুধবার (১ নভেম্বর) সন্ধ্যায় মাগরিবের নামাজের বিরতির সময় জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে জাতীয় পার্টির এমপিরা তার সঙ্গে দেখা করেন তারা।

 

জাতীয় পার্টির এমপি এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রওশন আরা মান্নানের উদ্যোগে দলটির সদস্যরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান বলে জানা গেছে ৷ তবে, দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেনি বলেও জানা গেছে।  

এসময় আরও উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ, রুস্তম আলী ফরাজী, সৈয়দ আবু হোসেন বাবলা ৷

এ বিষয়ে জানতে চাইলে আবু হোসেন বাবলা বাংলানিউজকে বলেন, তিনি সংসদ নেতা, আমরা বিরোধী দলের সদস্য তাই সৌজন্য সাক্ষাৎ করতে গিয়েছিলাম ৷ সংসদের শেষ অধিবেশন তাই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাই ৷ আমাদের এমপি রওশন আরা মান্নানের উদ্যোগে আমরা ১৭ জন গিয়েছিলাম ৷ রাজনৈতিক বিষয়ে কোনো আলোচনা হয়নি, শুধুই সৌজন্য সাক্ষাৎ বলে বাবলা জানান৷

জাতীয় পার্টির একটি সূত্র জানায়, কয়েক মিনিটের সাক্ষাতে সংসদের বিভিন্ন বিষয় নিয়ে কথা হয়েছে। সংসদে বিরোধী দল হিসেবে জাতীয় পার্টির ভূমিকার প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় জাতীয় পার্টির এমপিরা রাজনৈতিক পরিস্থিতি মোকাবিলা এবং দেশে ব্যাপক উন্নয়ন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকার প্রশংসা করেছেন।

সংসদের চলতি অধিবেশন বৃহস্পতিবার (২ নভেম্বর) শেষ হচ্ছে। এটি একাদশ জাতীয় সংসদের শেষ অধিবেশন। চলতি বছর ডিসেম্বরের শেষ সপ্তাহে অথবা আগামী বছর জানুয়ারির প্রথম সপ্তাহে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচন নিয়ে ইতোমধ্যে বড় ধরনের সংকট তৈরি হয়েছে। আওয়ামী লীগের প্রধান প্রতিপক্ষ বিএনপি নির্বাচন বর্জনের কথা বলছে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলন করছে। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া তারা নির্বাচনে যাবে না এবং নির্বাচন হতে দেবে না এমন ঘোষণা দিয়েছে। বর্তমানে জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টি নির্বাচনে যাবে বলে বিরোধী দলের নেতারা আসনের ঘোষণা দিয়েছেন। তবে নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে এই দলটির চেয়ারম্যান জি এম কাদেরের ভূমিকা নিয়ে সন্দেহ রয়েছে আওয়ামী লীগের মধ্যে। এই প্রেক্ষাপটে জাতীয় পার্টির ১৭ জন এমপি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০০০২ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
এসকে/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।