ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

নির্বাচন হতে হবে নিরপেক্ষ: ফয়জুল করীম

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২৩
নির্বাচন হতে হবে নিরপেক্ষ: ফয়জুল করীম ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিরপেক্ষ হতে হবে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। তিনি বিরোধী দলের নেতাকর্মীদেরও অবিলম্বে মুক্তির দাবি জানিয়েছেন।

শুক্রবার (৩ নভেম্বর) রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ইসলামী আন্দোলনের মহাসমাবেশে ফয়জুল করীম এ দাবি জানান।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ আজকে জালেমের নির্যাতনের শিকার। আমরা দেশের মানুষের মধ্যে সামাজিক সাম্য তৈরি করতে চাই। আজকে দ্রব্যমূল্যের এত উর্ধ্বগতি, যার ফলে সাধারণ মানুষ সংসারের হিসাব মিলাতে পারে না।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, আমাদের ভ্যাট-ট্যাক্সের টাকা দিয়ে অস্ত্র বানিয়ে তা আমাদের ওপরই চালাচ্ছে এই জালেম সরকার। যে সময় দেশের মানুষ ক্ষুধার তাড়নায় নিজের বাচ্চাকে বিক্রি করে দিচ্ছে, যে সময় মানুষ অভাবে খোলা আকাশের নিচে ঘুমাচ্ছে, তখন এই জালেম সরকার তাদের ওপর নির্যাতন ও গুলি চালাচ্ছে। জনগণ এই নির্যাতনের জবাব দেবে।

ফয়জুল করীম বলেন, মুক্তিযুদ্ধের মানে কী? স্বাধীনভাবে চলা এবং মতপ্রকাশ করা। কিন্তু সরকার আমাদের সাধারণ মানুষ থেকে স্বাধীনতা কেড়ে নিয়েছে।

তিনি নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, যখনই আন্দোলনের ঘোষণা দেওয়া হবে তখনই আমাদের রাজপথে নেমে আসতে হবে। আমরা এদেশের মজলুম জনগণের পক্ষে কাজ করি। যদি আন্দোলন করে সরকারকে নামানো না যায়, তাহলে আমাদের মুক্তি মিলবে না।  

তিনি সরকারের উদ্দেশে বলেন, এইটা ২০১৪ বা ১৮ সাল নয়, এটা ২০২৪ সাল (নির্বাচনের বছর)। এই নির্বাচন নিরপেক্ষ হতে হবে ইনশাআল্লাহ। বিরোধী দলের নেতা-কর্মীদের অবিলম্বে মুক্তি দিতে হবে।

সমাবেশে দলের মহাসচিব মাওলানা ইউনুছ আহমেদ বলেন, আজকে এখানে যে সমাবেশ হয়েছে, কাউকে ভাড়া করা আনা হয়নি। প্রত্যেকে নিজের পকেটের টাকা খরচ করে সমাবেশে এসেছেন। এটিই প্রমাণ করে মানুষ সরকারের পদত্যাগ চায়।

দলের উপদেষ্টা পরিষদের সদস্য মাওলানা খালিদ সাইফুল্লাহ বলেন, ইসলামী আন্দোলন যে কর্মসূচি দেবে, তাতে ইসলামবিরোধী কোনো কাজ থাকবে না। সরকারকে পদত্যাগের জন্য আমাদের আমির আলটিমেটাম ঘোষণা করবেন। যদি কাজ না হয়, তাহলে কঠিন থেকে কঠিনতর কর্মসূচি দেবো ইনশাআল্লাহ।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২৩
এমকে/ইএসএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।