ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

কুলা ও নৌকা নিয়ে ভোট করবে বিকল্প ধারা বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
কুলা ও নৌকা নিয়ে ভোট করবে বিকল্প ধারা বাংলাদেশ

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজ দলের প্রতীক কুলা ও জোটের প্রতীক নৌকা নিয়ে ভোট করতে চায় বিকল্প ধারা বাংলাদেশ।

শনিবার (১৮ নভেম্বর) দলটির মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এক চিঠিতে নির্বাচন কমিশনকে (ইসি) বিষয়টি জানিয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালকে লেখা চিঠিতে তিনি বলেছেন, বিকল্পধারা বাংলাদেশ আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ নেতৃত্বাধীন মহাজোটের শরিক দল হিসেবে অংশগ্রহণ করবে। আমাদের নির্বাচনী প্রতীক হবে আমাদের দলীয় প্রতীক কুলা। একই সঙ্গে পরবর্তীতে জোটের সিদ্ধান্ত অনুযায়ী জোটগত প্রতীকে নির্বাচন করতে আগ্রহী। বিষয়টি মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ পর্যন্ত (১৭ ডিসেম্বর ২০২৩) চূড়ান্তভাবে নিষ্পত্তি করা হবে।

সিইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি (রোববার)।

 

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
ইইউডি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।