ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রাজশাহী সদর আসনে বাদশার পক্ষে মনোনয়নপত্র তুলল ওয়ার্কার্স পার্টি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
রাজশাহী সদর আসনে বাদশার পক্ষে মনোনয়নপত্র তুলল ওয়ার্কার্স পার্টি

রাজশাহী: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

বুধবার (২২ নভেম্বর) দুপুরে তার পক্ষে দলীয় নেতাকর্মীরা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

মনোনয়নপত্র সংগ্রহ শেষে সাংবাদিকদের  প্রশ্নের জবাবে রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবু বলেন, ফজলে হোসেন বাদশা এ আসনে ১৪ দলীয় জোটের প্রার্থী হিসেবে তিনবার নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন। এবারও তাই হবে। জোটগতভাবেই ওয়ার্কার্স পার্টি আগামী নির্বাচনে অংশ নেবে বলে এ সময় দাবি করেন ওয়ার্কার্স পার্টির এ নেতা।

দেবু আরও বলেন, এরই মধ্যে তাদের দল এবং জোটমিত্র আওয়ামী লীগের পক্ষ থেকে নির্বাচন কমিশনকে এ বিষয়ে অবগত করা হয়েছে। বিএনপি এবং জামায়াত নির্বাচন বানচালের যে ষড়যন্ত্র করছে- তা প্রতিহত করার জন্য ওয়ার্কার্স পার্টি যেমন রাজপথে আছে, ঠিক তেমন সংবিধান অনুযায়ী বাংলাদেশে যে নির্বাচন হতে যাচ্ছে; তার প্রতি সম্মান জানিয়ে নির্বাচনি যে প্রক্রিয়া তার মধ্যেও আছে।

এদিকে রাজশাহীর ছয়টি আসনে নির্বাচনের জন্য ৪১ জন নেতা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। এর মধ্যে চার জন নারী ও এক জন আদিবাসী নেতা রয়েছেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে আগামী ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ করা হবে ১৮ ডিসেম্বর। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।