ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

খুলনায় নৌকার মনোনয়ন পেলেন যারা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
খুলনায় নৌকার মনোনয়ন পেলেন যারা

খুলনা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে ৩০০ আসনে দলীয় মনোনয়ন চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। এরই অংশ হিসেবে খুলনা জেলার ছয়টি আসনেও নৌকার প্রার্থী নির্বাচিত হয়েছেন।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ ঘোষণা দেন। খুলনার ছয়টি সংসদীয় আসনের তিনটি চমক রেখে নৌকার মাঝি পরিবর্তন হয়েছে। এরমধ্যে দুটিতে বর্তমান সংসদ সদস্যের পরিবর্তে নতুন মুখ ও একটিতে সাবেক সংসদ সদস্যকে প্রার্থী করা হয়েছে। এছাড়া বাকি তিনটি আসনের বর্তমান সংসদ সদস্যরাই পুনরায় আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।  

খুলনার ছয় আসনে নৌকার মাঝি হলেন যারা
খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসনে বর্তমান সংসদ সদস্য ও হুইপ পঞ্চানন বিশ্বাসের পরিবর্তে দলীয় মনোনয়ন পেয়েছেন সাবেক সংসদ সদস্য ননী গোপাল মণ্ডল।

খুলনা-২ (সদর-সোনাডাঙ্গা) আসনে পুনরায় মনোনয়ন পেয়েছেন বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ সালাহউদ্দিন জুয়েল।

খুলনা-৩ (দৌলতপুর-খালিশপুর-খানজাহান আলী) আসনে বর্তমান সংসদ সদস্য ও শ্রম প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ানের পরিবর্তে প্রথমবার মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।

এছাড়া পুনরায় দলীয় মনোনয়ন পেয়েছেন খুলনা-৪ (রূপসা-তেরখাদা-দিঘলিয়া) আসনের বর্তমান সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী ও খুলনা-৫ (ডুমুরিয়া-ফুলতলা) আসনে বর্তমান সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। আর খুলনা-৬ (পাইকগাছা-কয়রা) আসনে প্রথমবারের মতো আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন পাইকগাছা উপজেলার সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য সচিব মো. রশীদুজ্জামান।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।