ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

মিছিল থেকে মহানগর বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের আহ্বায়কসহ গ্রেপ্তার ৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
মিছিল থেকে মহানগর বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের আহ্বায়কসহ গ্রেপ্তার ৬

বরিশাল: অবরোধের সমর্থনে মিছিল থেকে বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক (ভারপ্রাপ্ত) অ্যাডভোকেট আলী হায়দার বাবুল ও মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মশিউর রহমান মঞ্জুসহ ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

বুধবার (২৯ নভেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর বিএনপির সদস্য (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) জাহিদুর রহমান রিপন।

তিনি বলেন, বরিশাল নগরের বটতলা দুদক অফিসের সামনে থেকে মহানগর বিএনপির আহ্বায়ক (ভারপ্রাপ্ত) বাবুল, সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জাহিদসহ বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের নিয়ে একটি মিছিল বের করি। মিছিলটি রাজু মিয়ার পুল সংলগ্ন এলাকায় পৌঁছালে দুই দিক থেকে পুলিশ ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয় এবং মহানগর বিএনপির আহ্বায়ক (ভারপ্রাপ্ত) বাবুল, ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক মিনার (মাহফুজুল), জেলা যুবদলের সহ-সাগঠনিক সম্পাদক তামজিদ হোসেন, চরমোনাই ইউনিয়ন যুবদলের সভাপতি সালেহ মোহাম্মদ সোয়েবসহ পাঁজজনকে গ্রেপ্তার করা হয়।  

রিপন বলেন, এসময় পুলিশের লাঠিচার্জের পাশাপাশি বরিশাল সদর আসনের সংসদ সদস্য জাহিদ ফারুকের অনুসারী ছাত্রলীগের নেতা-কর্মীরা আমাদের নেতা-কর্মীদের ওপর হামলা চালায়। হামলায় ২৭ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য সচিব স্বপন চৌধুরী, মহানগর শ্রমিকদলের আহ্বায়ক কমিটির সদস্য মোস্তফা, বরিশাল ল’ কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মো. আসলামসহ ১০ থেকে ১৫ জন আহত হন।  

এদিকে বরিশাল নগরের বান্দরোডে স্বেচ্ছাসেবক দল অবরোধের সমর্থনে মিছিল করেছে। মিছিল শেষে মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মশিউর রহমান মঞ্জুকে গ্রেপ্তার করেছে কোতোয়ালি মডেল থানা পুলিশ।  

ছয়জনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন। তিনি জানান, গ্রেপ্তারকৃতরা পুরাতন মামলার আসামি। নগরের বিভিন্ন জায়গায় সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে বিশৃঙ্খলা করার সময় তাদের গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, বটতলায় বিএনপির মিছিলে কোনো লাঠিচার্জের ঘটনা ঘটেনি।

এদিকে কেবল দূরপাল্লার বাসে যাত্রী কম হওয়া ছাড়া বরিশালে অবরোধে খুব একটা প্রভাব পড়েনি। বুধবার সকাল থেকে অভ্যন্তরীণ রুটে লঞ্চ ও বাস চলাচল করছে যথা নিয়মে। সেইসঙ্গে বরিশাল নগরের অভ্যন্তরেও গণপরিবহন চলছে এবং সকাল থেকেই লঞ্চ ছেড়েছে।

সকাল ৯টার পর থেকে ব্যবসাপ্রতিষ্ঠানও স্বাভাবিক দিনের মতো খোলা হয়েছে। নিরাপত্তায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এদিকে হরতালে ঝটিকা মিছিল বা পিকেটিংয়ের ছবি গণমাধ্যমে সরবরাহ করা হয় বিএনপির পক্ষ থেকে।  

যে সূত্রে জানা গেছে, বুধবার সকাল ৭টায় বাজার রোডে, সকাল ৯টায় লঞ্চঘাট এলাকায় ও দুপুর ১২টায় বাংলাবাজার এলাকায় পৃথক বিক্ষোভ মিছিল করেছে মহানগর ছাত্রদল। এ ছাড়া সকালে নগরের হাসপাতাল রোডে জেলা ছাত্রদলের সভাপতি ইঞ্জিনিয়ার মাহফুজুল আলম মিঠুর নেতৃত্বে লাঠিসোঁটা নিয়ে বিক্ষোভ মিছিল করেন কর্মীরা।

এ ছাড়া আগেরদিন সন্ধ্যায় নগরের রুপাতলীতে ২৪ ও ২৫ নম্বর ওয়ার্ড বিএনপি মশাল মিছিল করেছে। রাত ১০টায় বরিশাল-ঝালকাঠি মহাসড়কে ২৬ নম্বর ওয়ার্ড যুবদল ও স্বেচ্ছাসেবক দলের পাশাপাশি একইদিন দুপুরে নগরের বান্দরোডে শ্রমিকদল মিছিল করেছে বলে জানিয়েছেন মহানগর বিএনপির সদস্য (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) রিপন।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩, আপডেট: ১৮০৩ ঘণ্টা
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।