ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

দায়রা আদালতেও হয়নি মির্জা আব্বাসের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
দায়রা আদালতেও হয়নি মির্জা আব্বাসের জামিন

ঢাকা: বিএনপির সমাবেশকে কেন্দ্র করে অস্ত্র ছিনতাই ও নাশকতার অভিযোগে শাজাহানপুর থানায় দায়ের হওয়া মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন হয়নি দায়রা আদালতেও।

বুধবার (২৯ নভেম্বর) ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ বিলকিস আক্তার তার জামিন নামঞ্জুরের আদেশ দেন।

এ মামলায় গত ১ নভেম্বর জামিন আবেদন নামঞ্জুর করে মির্জা আব্বাসকে ৫ দিনের রিমান্ডের আদেশ দেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন। সেই রিমান্ড শেষে গত ৫ নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়৷

ম্যাজিস্ট্রেট কোর্টে না পেয়ে মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করেন আব্বাস। সেই আবেদনের শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করে আদেশ দেন।

গত ৩১ অক্টোবর রাতে রাজধানীর শাহজাহানপুর থানাধীন শহীদবাগ এলাকা থেকে মির্জা আব্বাসকে গ্রেপ্তারের কথা জানান ডিবি প্রধান হারুন অর রশীদ। তবে বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার জানান, মির্জা আব্বাসকে শাহজাহানপুরের পাশে শহীদবাগ মসজিদ গলি এলাকা থেকে আটক করা হয়। পরদিন এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে আনা হয়।

গত ২৯ অক্টোবর শাজাহানপুর থানার উপপরিদর্শক মোস্তাফিজুর রহমান বাদী হয়ে মির্জা আব্বাসের বিরুদ্ধে মামলা করেন। মামলায় ৪৯ জনের নাম উল্লেখসহ ৭০০ থেকে ৮০০ জনকে আসামি করা হয়।

মামলার এজাহারে বলা হয়, গত ২৮ অক্টোবর বিকেল ৩টা ৪০ মিনিটে নয়াপল্টনে সমাবেশ শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে ও নির্দেশনায় আসামিরা বেআইনিভাবে দেশিয় অস্ত্রে সজ্জিত হয়ে স্লোগান দেয়। তারা জনমনে আতঙ্ক ও ভীতি সৃষ্টি করে শাহজাহানপুর থানাধীন এলাকায় বিভিন্ন প্রকার নাশকতামূলক ও ধ্বংসাত্মক কার্যক্রম পরিচালনা এবং হত্যার উদ্দেশ্যে ইট পাটকেল নিক্ষেপ করে। ককটেল বিস্ফোরণ ও পুলিশের সরকারি কাজে বাধা প্রদান করে তারা। এসময় আসামিরা অস্ত্র ছিনিয়ে নিয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
কেআই/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।