ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

তৃণমূল বিএনপির মনোনয়ন ফরম কেনায় বিএনপি নেতা বহিষ্কার

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
তৃণমূল বিএনপির মনোনয়ন ফরম কেনায়  বিএনপি নেতা বহিষ্কার

নওগাঁ: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে তৃণমূল বিএনপির মনোনয়ন ফরম কেনায় পত্নীতলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও পত্নীতলা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টুকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) পত্নীতলা উপজেলা বিএনপির দলীয় প্যাডে উপজেলা বিএনপির আহ্বায়ক আনোয়ার হোসেন সইকরা অব্যাহতিপত্রের মাধ্যমে এ তথ্য জানা গেছে।

মতিউর রহমান নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসন থেকে নির্বাচনে অংশ নিতে তৃণমূল বিএনপির থেকে মনোনয়ন ফরম কিনেছিলেন। পরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

বিষয়টি নিয়ে কথা হলে মতিউর রহমান মন্টু বলেন, আমি নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য তৃণমূল বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করায় উপজেলা বিএনপি আমাকে দলীয় পদ থেকে অব্যাহতি প্রদান করেছে।

তৃণমূল বিএনপি থেকে ভোট করবেন কি না এমন প্রশ্নের জবাবে মন্টু বলেন, তৃণমূল বিএনপির প্রার্থী হিসেবে আমি মনোনয়ন তুলেছিলাম কিন্তু কাগজপত্রে সমস্যা থাকার কারণে সেটি জমা দিতে পারিনি।

বিষয়টি নিয়ে কথা হলে কেন্দ্রীয় বিএনপির কৃষি বিষয়ক সম্পাদক ও পত্নীতলা উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সাবেক সাংসদ শামসুজ্জোহা খান বলেন, আমরা নির্বাচনে অংশ গ্রহণ করছি না। তিনি বিএনপির রাজনীতির সাঙ্গে জড়িত থাকার পরও তৃণমূল বিএনপির পক্ষে নির্বাচন করার জন্য মনোনয়ন ফরম তুলেছেন যা সংগঠন বিরোধী। যার কারণে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

তিনি আরও বলেন, যেখানে দেশের জনগণকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেওয়ার জন্য বিএনপি লড়াই-সংগ্রাম করছে। লাখো নেতা-কর্মীরা জেল ,জুলুম ও নির্যাতনের শিকার হচ্ছে। সেখানে পাতানো নির্বাচনে কিভাবে যোগ দেয়। এমন ব্যক্তির স্থান আমাদের দলে নেই।

বাংলাদেশ সময়: ২৩৫০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
টিআই/এমএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।