ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

মঙ্গলবার ফেনীতে সকাল-সন্ধ্যা হরতাল ডাকল বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
মঙ্গলবার ফেনীতে সকাল-সন্ধ্যা হরতাল ডাকল বিএনপি

ফেনী: ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব ও ফেনীর রাজনীতিক রফিকুল আলম মজনুর বিরুদ্ধে রায়ের প্রতিবাদ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে জেলা বিএনপি।  

সোমবার (১১ ডিসেম্বর) সন্ধ্যার দিকে জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেন।

জেলা বিএনপির আহ্বায়ক (ভারপ্রাপ্ত) অধ্যাপক এম এ খালেক বলেন, শেখ হাসিনা সরকারের পদত্যাগ, নিরপেক্ষ কেয়ারটেকার সরকারের অধীনে সংসদ নির্বাচনের একদফা দাবিতে বিএনপির কেন্দ্র ঘোষিত অবরোধের পাশাপাশি ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে আওয়ামী মদদপুষ্ট আদালত কর্তৃক ফরমায়েশি রায়ের প্রতিবাদে জেলায় আগামী মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেওয়া হয়েছে। জেলার বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের শান্তিপূর্ণ হরতাল কর্মসূচি পালন করার জন্য বলা হয়েছে।  

জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল বলেন, এ সরকার ২০১৪ ও ২০১৮ সালের মতো এবারও একটি একতরফা নির্বাচনের পাঁয়তারা করছে। তবে এবার কোনোভাবেই এটি হতে দেওয়া হবে না। কারাবন্দি নেতা-কর্মীদের মুক্তি এবং এ সরকারের পতন নিশ্চিত না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। সবাইকে আগামীকালের হরতাল সফল করার আহ্বান জানাই।  

এদিকে সরকারের পদত্যাগের একদফা দাবিতে দেশব্যাপী আগামী মঙ্গলবার ভোর ৬টা থেকে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত অবরোধ ডেকেছে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দল ও জোটগুলো। গত রোববার (১০ ডিসেম্বর) বিকেলে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

গত ৭ ডিসেম্বর রাজধানীর শাহজাহানপুর ও গুলশান থানার নাশকতার দুই মামলায় বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব মো. রফিকুল ইসলাম মজনুসহ বিএনপির ২৯ নেতা-কর্মীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad