ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

হাতীবান্ধায় স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলা, গাড়ি-অফিস ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২৩
হাতীবান্ধায় স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলা, গাড়ি-অফিস ভাঙচুর

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় স্বতন্ত্র প্রার্থী (ঈগল) ও সোনালী ব্যাংকের সাবেক এমডি আতাউর রহমান প্রধানের ওপর হামলা, গাড়ি ও অফিস ভাঙচুরের অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাতে উপজেলার গড্ডিমারী মেডিকেল মোড় এলাকায় গণসংযোগ করতে গেলে তার ওপর হামলা চালায় ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামল ও তার লোকজন।

এ সময় গাড়ি ও অফিস ভাঙচুরের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাট ১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নৌকার প্রতিদ্বন্দ্বিতা করছেন সোনালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপ কমিটির সদস্য আতাউর রহমান প্রধান। নির্বাচনের প্রচারণার অংশ হিসেবে বৃহস্পতিবার উপজেলার গড্ডিমারী ইউনিয়নের মেডিকেল মোড় এলাকায় গণসংযোগ করেন স্বতন্ত্র প্রার্থী (ঈগল) আতাউর রহমান প্রধান। এ সময় নৌকার প্রার্থী মোতাহার হোসেন এমপির ব্যক্তিগত কর্মকর্তা (পিএস ২) গড্ডিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামল লোকজন নিয়ে স্বতন্ত্র প্রার্থীর পথরোধ করে হামলা ও ভাঙচুর চালায়। এ সময় প্রার্থীর গাড়ি ও অফিস ভাঙচুর করা হয় বলে স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধান দাবি করেন।

খবর পেয়ে হাতীবান্ধা থানা পুলিশ গিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। তবে স্বতন্ত্র প্রার্থীর কর্ম সমর্থকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে বলেও দাবি তাদের।

স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী এজেন্ট হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সরওয়ার হায়াত খান জানান, ওই এলাকায় নির্বাচনী গণসংযোগে গেলে গড্ডিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামলসহ আওয়ামী লীগ, যুব ও ছাত্রলীগের কতিপয় নেতাকর্মী তাদের পথরোধ করে গণসংযোগে বাধা দেয়। এ সময় স্বতন্ত্র প্রার্থী ও তার সঙ্গীদের ওপর হামলাসহ গাড়ি ও অফিস ভাঙচুর করা হয়।

হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুন এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধানের গণসংযোগে বাধা, গাড়ি ও অফিস ভাঙচুরসহ হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন গড্ডিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ প্রার্থীর ব্যক্তিগত কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক শ্যামল। তার দাবি, স্বতন্ত্র প্রার্থী গণসংযোগের নামে নৌকার বিরুদ্ধে কথা বললে স্থানীয় লোকজনের বাধার মুখে পড়ে।

হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯২৭ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।