ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজধানীতে সম্মিলিত পেশাজীবী পরিষদের লিফলেট বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
রাজধানীতে সম্মিলিত পেশাজীবী পরিষদের লিফলেট বিতরণ

ঢাকা: নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে রাজধানীতে লিফলেট বিতরণ করেছেন বিএনপির বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের (বিএসপিপি) নেতাকর্মীরা।

সোমবার (২৫ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাব এলাকায় সংগঠনের নেতাকর্মীরা লিফলেট বিতরণ করেন।

লিফলেট বিতরণের আগে প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বিএসপিপির সাবেক আহ্বায়ক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রুহুল আমীন গাজী বলেন, দেশে একটি প্রহসনের নির্বাচন হচ্ছে। দেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল বিএনপি এ নির্বাচনে নেই, জামায়াতসহ অন্যান্য রাজনৈতিক দলগুলো নির্বাচনে নেই। এ নির্বাচনে আওয়ামী লীগ আছে আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কয়েকজন পার্টি জোগাড় করেছেন।

তিনি বলেন, আমরা বিভিন্ন জায়গায় গিয়ে দেখেছি সব জায়গায় শুধু নৌকার পোস্টার। এ যে একটা পাতানো নির্বাচন করছেন দেশের জনগণ এ নির্বাচন মানে না, মানবে না।

প্রহসনের নির্বাচনের মাধ্যমে আবার ক্ষমতায় আসার চেষ্টা করলে এদেশের মানুষ মেনে নেবে না এমন মন্তব্য করে রুহুল আমীন গাজী বলেন, এদেশ স্বাধীন হয়েছে গণতন্ত্র, মানবাধিকার, ন্যায়বিচার প্রতিষ্ঠা করার জন্য। কিন্তু আজকে এদেশে আবারও গণতন্ত্রের জন্য আন্দোলন করতে হয়। ২০১৪ সালে বিনা ভোট করেছেন। ২০১৮ সালে রাতে ভোট করেছেন। এখন আবার তামাশার নির্বাচন শুরু করেছেন। ডামি নির্বাচন শুরু করেছেন। এ নির্বাচন কেউ মানে না। এ নির্বাচন বন্ধ করুন। রাজনৈতিক দলগুলোর সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে আলোচনায় বসেন। একটি সুষ্ঠু, গ্রহণযোগ্যমূলক নির্বাচনের মাধ্যমে দেশে শান্তি এবং শৃঙ্খলা ফিরিয়ে আনুন। অন্যথায় যদি প্রহসনের নির্বাচনের মাধ্যমে আবার ক্ষমতায় আসার চেষ্টা করেন সেটা এদেশের মানুষ মেনে নেবে না।

পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গণি চৌধুরী বলেন, আমরা মানুষের ভোটাধিকারের জন্য রাজপথে এসে দাঁড়িয়েছি। এদেশে ৫৮ জন সাংবাদিককে হত্যা করা হয়েছে কিন্তু সে হত্যার বিচার হয় না। দেশে ভোট চলছে কিন্তু রাজনৈতিক দলগুলো নির্বাচনে আসতে পারছে না। আওয়ামী লীগের অধীনে যে দুটি নির্বাচন হয়েছে সেখানে দিনের ভোট রাতে হয়েছে, মানুষকে ভোট দিতে দেওয়া হয়নি। এখন আবার একইভাবে ক্ষমতা দখলের একটা রাজনীতি সরকার শুরু করেছে। জোর করে তারা ক্ষমতা দখল করতে চায়। মানুষের গণতন্ত্র এবং ভোটাধিকার ফিরিয়ে আনতে হবে।

সরকারকে উদ্দেশে করে কাদের গণি চৌধুরী বলেন, গণতন্ত্রকে হরণ করা থেকে বেরিয়ে আসুন। নির্বাচন কমিশন থেকে যে তফসিল ঘোষণা করা হয়েছে সেটা বাতিল করে সবাইকে নিয়ে একটা সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন। দেশকে সংঘাতের হাত থেকে রক্ষা করুন।

এ সময় সম্মিলিত পেশাজীবী পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
ইএসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।