ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

ভোট বর্জনকারীরা বিলীন হয়ে গেছে: নানক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
ভোট বর্জনকারীরা বিলীন হয়ে গেছে: নানক

ঢাকা: যারা ভোট বর্জনের রাজনীতি করেছে তারা দেশ থেকে নিঃশেষ ও বিলীন হয়ে গিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা-১৩ আসনে নৌকার প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর কবির নানক। আগামী নির্বাচনকে বাধাগ্রস্ত করা যাবে না বলেও উল্লেখ করেন তিনি।

রোববার (৩১ ডিসেম্বর) রাজধানীর মোহাম্মদপুর সূচনা কমিউনিটি সেন্টারে মহান বিজয় দিবস উপলক্ষে নারী উদ্যোক্তা ও দলীয় নারী সংগঠন প্রধানদের সঙ্গে এক আলোচনা ও মতবিনিময় সভায় নানক এসব কথা বলেন। তৃণমূল নারী উদ্যোক্ত সোসাইটি নামে একটি সংগঠন এই মতবিনিময় সভার আয়োজন করে।

জাহাঙ্গীর কবির নানক বলেন, স্বাধীনতা উত্তর বাংলাদেশে বড় রাজনৈতিক দল যারা ছিল তাদের মধ্যে যারা ভোট বর্জনের রাজনীতি করেছে, ভোট প্রতিরোধের রাজনীতি করেছে তারা দেশ থেকে নিঃশেষ ও বিলীন হয়ে গিয়েছে। যারা প্রথমবার ভোটার হয়েছেন, তারা এই বাংলাদেশকে নিয়ে স্বপ্ন দেখেন।

নির্বাচন নিয়ে দেশি-বিদেশি ষড়যন্ত্র চলছে জনিয়ে তিনি বলেন, এ নির্বাচনকে সামনে রেখে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে। এ নির্বাচন বাধাগ্রস্ত করার জন্য বিএনপি-জামায়াত অপশক্তি দেশের বিভিন্ন স্থানে গুপ্ত হামলা ও গুপ্ত হত্যা করছে। আমরা পরিষ্কারভাবে এ অপশক্তিকে বলতে চাই, এ নির্বাচন অনুষ্ঠিত হবেই। এমন নির্বাচনে জনগণের অংশগ্রহণের মধ্য দিয়ে একটি উৎসবে পরিণত হবে। এ নির্বাচনকে বাধাগ্রস্ত করা যাবে না।

নানক আরও বলেন, আবারও ষড়যন্ত্র হচ্ছে দেশকে অন্ধকারে ফিরিয়ে নেবার। এ ষড়যন্ত্র মোকাবিলায় নারীদের আগামী ৭ জানুয়ারি ভোটকেন্দ্রে যেতে হবে। ভোট কেন্দ্র গিয়ে নৌকা মার্কায় ভোট দিয়ে দেশের বিজয় সুনিশ্চিত করতে হবে।

তিনি বলেন, আপনারা দেশের স্বাধীনতা রক্ষার্থে, দেশের গণতন্ত্র রক্ষার্থে কেন্দ্রে গিয়ে ভোট দেবেন। আসন্ন ৭ জানুয়ারি সারা দেশে যে ভোট উৎসব শুরু হয়েছে, এই উৎসবে অংশ নেবেন আপনারাও। নির্বাচনকে কেন্দ্র করে চলমান যে ষড়যন্ত্র হচ্ছে, কেন্দ্রে গিয়ে ভোট দিয়ে দেশীয় ও আন্তর্জাতিক এসব ষড়যন্ত্রের জবাব দেবেন আপনারা।

সংগঠনের সভাপতি শাহীন আক্তার সাথীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য সাহাবুদ্দিন ফরাজী, ২৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সলিমুল্লাহ সলু, নারী কাউন্সিলর রোকসানা আলমসহ নারী উদ্যোক্তারা।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।