ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বেলকুচিতে বিএনপি নেতাকে বহিষ্কার করায় কেন্দ্রীয় নেতাকে অবাঞ্চিত ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৪
বেলকুচিতে বিএনপি নেতাকে বহিষ্কার করায় কেন্দ্রীয় নেতাকে অবাঞ্চিত ঘোষণা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ জেলা বিএনপির সুপারিশ ছাড়াই বেলকুচি উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক মণ্ডলকে বহিষ্কারের প্রতিবাদে রাস্তায় নেমেছে নেতা-কর্মীরা। এ বহিষ্কারের জন্য দলের কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীমকে দায়ী করে তাকে বেলকুচিতে অবাঞ্ছিত ঘোষণা করেন নেতা-কর্মীরা।

মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুরে বেলকুচি চালা বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশে তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। বিক্ষোভ ও সমাবেশ শেষে বেলকুচি উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে আব্দুর রাজ্জাককে বহিষ্কারাদেশের তীব্র প্রতিবাদ জানান নেতারা।  

উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ আব্দুল মান্নানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম শফি, সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক মণ্ডল, যুগ্ম আহ্বায়ক হাফিজুর রহমান, সদস্য রেজাউল করিম, সদস্য মোশারফ হোসেন, মজনু শিকদার, আব্দুল ওয়াহাব প্রমুখ।  

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, জেলা বিএনপির সুপারিশ ছাড়াই মিথ্যা অভিযোগে বিএনপি কেন্দ্রীয় কমিটির সহপ্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম প্রভাব খাটিয়ে চলমান আন্দোলনে সক্রিয় অংশ নেওয়া জনপ্রিয় নেতা আব্দুর রাজ্জাক মণ্ডলকে দল থেকে গঠনতন্ত্রর নিয়ম বহির্ভূতভাবে বহিষ্কার করিয়েছেন।

উল্লেখ্য, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে গত ৩১ ডিসেম্বর আব্দুর রাজ্জাক মণ্ডলসহ বেলকুচি ও চৌহালী উপজেলার পাঁচ বিএনপি নেতাকে বহিষ্কার করে কেন্দ্রীয় কমিটি।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।