ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

রাজনীতি

নির্বাচন বর্জনের আহ্বানে ছাত্র ফেডারেশনের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
নির্বাচন বর্জনের আহ্বানে ছাত্র ফেডারেশনের বিক্ষোভ

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রহসনমূলক ও ডামি নির্বাচন আখ্যায়িত করে নির্বাচন বর্জন করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন।

শনিবার (০৬ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

সমাবেশে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি মশিউর রহমান খান রিচার্ডের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈকত আরিফের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সহ-সাধারণ সম্পাদক ফাতেমা রহমান বিথী, অর্থ সম্পাদক ফারহানা মানিক মুনা, ঢাবি শাখার আহ্বায়ক আরমানুল হক প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, বর্তমান জনসম্মতিহীন ফ্যাসিবাদী সরকার তার অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করতে দেশের মানুষের সুষ্ঠু নির্বাচনের আকাঙ্ক্ষার সাথে বেইমানি করে ৭ জানুয়ারী ডামি নির্বাচনের আয়োজন করেছে। ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনের মতো বিরোধী দলবিহীন ও রাতের ভোটের নির্বাচনের মতো আরও একটি একতরফা নির্বাচন করে সরকার তার ক্ষমতার নবায়ন করতে চাইছে। কিন্তু এই নবায়নের নামে যে তথাকথিক নির্বাচন হচ্ছে, তা জনগণ আগেই প্রত্যাখ্যান করেছে।

সভাপতির বক্তব্যে মশিউর রহমান খান রিচার্ড বলেন, সরকার তার অবৈধ ক্ষমতা নবায়নের জন্য ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনের মতো আরও একটি একতরফা নির্বাচনের আয়োজন করছে। বাংলাদেশের জনগণ নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে লড়াই করছেন। এমনকি সারা বিশ্বের গণতান্ত্রিক মূল্যবোধসম্পূর্ণ মানুষ বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করেছে। কিন্তু আমরা দেখলাম স্থিতিশীলতার নামে সাম্রাজ্যবাদী কিছু দেশ বর্তমান অবৈধ সরকারকে টিকিয়ে রাখতে বাংলাদেশের জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। আমরা তাদের বলি, এই ফ্যাসিস্ট শাসনকে টিকিয়ে রাখতে বাংলাদেশের জনগণের বিরুদ্ধে গিয়ে জনগণের শত্রুতে পরিণত হবেন না। জনগণের আকাঙ্ক্ষার বিপরীতে গেলে তার ফলাফল ভালো হয় না। আমরা তাদের বাংলাদেশের জনগণের আকাঙ্ক্ষা বাস্তবায়নে সহায়ক ভূমিকা নেওয়ার আহ্বান জানাই।

ছাত্র ফেডারেশনের নেতারা আরও বলেন, বিগত প্রায় ১ দশক ধরে বাংলাদেশের মানুষ গণতন্ত্র ও ভোটাধিকারের দাবিতে আন্দোলন করছে; সেই আন্দোলনকে সমস্ত রাষ্ট্রীয় ও দলীয়শক্তি ব্যবহার করে ক্রাকডাউন করে সরকার তার  অবৈধ ক্ষমতা নবায়নের লক্ষ্যে নির্বাচন আয়োজন করেছে। আমরা আগামীকালের নির্বাচনকে সর্বতভাবে বয়কট করতে জনগণকে আহ্বান জানাই।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৪
এমজেএফ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।