ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার ভুল বুঝতে পারলে আমরাও তাদের সঙ্গে কাজ করবো: নুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪
সরকার ভুল বুঝতে পারলে আমরাও তাদের সঙ্গে কাজ করবো: নুর

ঢাকা: গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর বলেছেন, এই সরকার যদি তার ভুল বুঝতে পেরে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার জন্য জাতীয় ঐক্য, সংহতির পথে হাঁটে আমরাও তাদের সঙ্গে কাজ করবো। কাঁধে কাঁধ মিলিয়ে আগামী রাষ্ট্র গঠন করবো।

কিন্তু তার জন্য এই ডামি সংসদ ভেঙে দিতে হবে, রাজনৈতিক ঐকমত্যের ভিত্তিতে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ব্যবস্থা প্রবর্তন করতে হবে। তাহলে এই সরকারের সঙ্গে আমাদের ঐক্য হবে, জনগণ তাদের ক্ষমা করবে।

‘ডামি নির্বাচনের ডামি সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে’ শুক্রবার (১৯ জানুয়ারি) আয়োজিত গণবিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। জাতীয় প্রেসক্লাবের সামনে এই সমাবেশের আয়োজন করে গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর শাখা।

সরকারের প্রতি অনুরোধ জানিয়ে নুরুল হক নুর বলেন, নিজেদের অমরত্ব লাভের জন্য দেশকে ধ্বংস করবেন না।

সরকারের এমপি-মন্ত্রী এবং ছাত্রলীগ-যুবলীগের তরুণদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি আরও বলেন, পুরো রাষ্ট্রযন্ত্রকে ধ্বংস করবেন না। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে বিকিয়ে দেবেন না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে তিনি বলেন, আপনি জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিন। দেশের যা ক্ষতি করেছেন করেছেন, দয়া করে আর ক্ষতি করবেন না। দয়া করে এই সংসদে বা পরবর্তী সংসদের নির্বাচনকালীন সরকারের বিষয়ে রাজনৈতিক ঐক্য তৈরি করুন। বিল পাস করে নির্বাচন দিয়ে বিদায় নিন। নইলে আপনাদের ভবিষ্যৎ অন্ধকার।

বর্তমান সরকারকে দুর্নীতি, গুম, খুনের রোল মডেল আখ্যা দিয়ে গণঅধিকার পরিষদের একাংশের সাধারণ সম্পাদক রাশেদ খান বলেন, আজকে বাংলাদেশকে তারা (সরকার) দারিদ্র্যের যাঁতাকলে পিষ্ট করছে৷ তারা কিছু মেট্রোরেল, কালভার্ট, পদ্মাসেতু করেছে। আর সেগুলো দেখিয়ে বলছে, আমরা ব্যাপক উন্নয়ন করেছি। এই সরকারের উন্নয়নে আওয়ামী লীগের গুন্ডা-পান্ডাদের উন্নয়ন হয়েছে। এদেশের সাধারণ জনগণের কোনো উন্নয়ন হয়নি।

গণঅধিকার পরিষদের ঢাকা মহানগরের সভাপতি অ্যাড. নাজিম উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদের ঢাকা মহানগর উত্তরের সভাপতি মিজানুর রহমান, গণঅধিকার পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক আনিছুর রহমান, যুব অধিকার পরিষদের সভাপতি মঞ্জুর মোর্শেদ মামুন, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান, যুব অধিকার পরিষদের সহ-সভাপতি নূর হোসেন, গণঅধিকার পরিষদের সহ-গণমাধ্যম বিষয়ক সম্পাদক শাকিল আহমেদ, গণঅধিকার পরিষদের ঢাকা মহানগর দক্ষিণের শিক্ষা বিষয়ক সম্পাদক ইউনূস গাজী, গণঅধিকার পরিষদের ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজ, শ্রমিক অধিকার পরিষদের ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাহবুবুর রহমান শিপন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪
এসসি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।