ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

রাজধানীতে জাতীয়তাবাদী সমমনা জোটের কালো পতাকা মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
রাজধানীতে জাতীয়তাবাদী সমমনা জোটের কালো পতাকা মিছিল

ঢাকা: দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং দ্বাদশ জাতীয় সংসদ বাতিল, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ারসহ সব রাজবন্দিদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের প্রতিবাদে রাজধানীতে কালো পতাকা মিছিল করেছে জাতীয়তাবাদী সমমনা জোট।

শনিবার (২৭ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে কালো পতাকা মিছিল শুরু করেন জোটের নেতাকর্মীরা।

মিছিলটি পুরানা পল্টন হয়ে বিজয়নগর আলরাজি কমপ্লেক্স সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করেন জোটটির নেতারা।

সমাবেশে জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ও ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, আপনি (শেখ হাসিনা) অনতিবিলম্বে এই নির্বাচন বাতিল করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেন। বাংলাদেশের মানুষ জেগে উঠেছে। আমরা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চাই।

তিনি বলেন, খালেদা জিয়াসহ বিএনপির সব রাজবন্দিদের মুক্তি দিতে হবে। এই সরকারের বিচার আন্তর্জাতিক আদালতে হতে হবে। ২৮ অক্টোবর যে ঘটনা ঘটেছে তার একটা সুষ্ঠু তদন্ত করতে হবে। প্রধান বিচারপতির বাড়িতে বিএনপির কোনো নেতাকর্মী হামলা করেনি, হামলা করেছে আওয়ামী লীগের গুন্ডারা। আমরা জাতিসংঘের অধীনে ২৮ অক্টোবরের ঘটনার সুষ্ঠু তদন্ত চাই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, আপনি যদি অনতিবিলম্বে নির্বাচন কমিশন বাতিল না করেন, পার্লামেন্ট বাতিল না করেন, তাহলে এদেশের জনগণকে নিয়ে আমরা এমন আন্দোলন করব, আপনি পালানোর পথ খুঁজে পাবেন না। মানুষ জেগে উঠেছে। আপনি অতি শীঘ্রই নতুন একটি  নির্বাচনের ঘোষণা করুন। আপনি দেশকে ধ্বংসের দিকে ঠেলে দেবেন না।

পিপলস পার্টির চেয়ারম্যান বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে মানুষের ভোটের অধিকার ক্ষুণ্ণ করছে, গণতন্ত্র ধ্বংস করছে, এর জন্য বাংলার মাটিতে শেখ হাসিনাসহ আওয়ামী লীগের সব নেতাদের বিচার হবে। ৭ জানুয়ারি যে নির্বাচন হয়েছিল, এই নির্বাচন একটি ভুয়া নির্বাচন, ডামি নির্বাচন। এই নির্বাচনকে বাংলাদেশের মানুষ বর্জন করেছে। দেশের পাঁচ শতাংশ ভোটারও ভোট দিতে যায়নি। এ নির্বাচনের মাধ্যমে যে সংসদ গঠন করা হয়েছে, সেটিকেও এদেশের মানুষ প্রত্যাখ্যান করেছে।  

গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মওলা চৌধুরী বলেন, অবৈধ সরকারের অধীনে ডামি নির্বাচন দেশ ও বিদেশে কোথাও গ্রহণযোগ্যতা পায়নি। আন্তর্জাতিক মহলও স্বীকৃতি দেয়নি। তাই অবিলম্বে পদত্যাগ দিয়ে নতুন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, প্রেসিডিয়াম সদস্য বেলাল হোসেন, এনডিপির মহাসচিব আবদুল্লাহ হারুন সোহেলসহ জোটের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
এসসি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।