ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ. লীগ তামাশার নির্বাচন করে দেউলিয়া দলে পরিণত হয়েছে: ডা. ইরান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
আ. লীগ তামাশার নির্বাচন করে দেউলিয়া দলে পরিণত হয়েছে: ডা. ইরান কালো পতাকা মিছিল শেষে লেবার পার্টি আয়োজিত সমাবে। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আওয়ামী লীগ ৭ জানুয়ারি তামাশার নির্বাচন করে দেউলিয়া দলে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে পুরানা পল্টন কলেজ গেটে ‘ডামি নির্বাচনের তামাশার সংসদ ভেঙে নতুন তফসিল ঘোষণার দাবি’তে লেবার পার্টি আয়োজিত সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

এর আগে একই দাবিতে রাজধানীর বিভিন্ন সড়কে কালো পতাকা মিছিল করেন লেবার পার্টির নেতাকর্মীরা। মিছিলটি পুরানা পল্টনে শুরু হয়ে বিজয়নগর, পল্টন মোড়, হাউজবিল্ডিং, সচিবালয়, প্রেসক্লাব হয়ে তোপখানা রোডে গিয়ে শেষ হয়। পরে পুরানা পল্টন কলেজ গেটে সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।

সমাবেশে মোস্তাফিজুর রহমান ইরান বলেন, ডামি নির্বাচনের পাতানো সার্কাসের এমপি-মন্ত্রীরা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। শেখ হাসিনার সরকারের অবস্থা নড়বড়ে, তাদের জনভিত্তি শূন্যের ঘরে। যেকোনো সময় শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরে দাঁড়াতে হবে। তাই শেখ হাসিনা ও কাদেররা আবোল তাবোল বকছেন। আমরা তামাশার সংসদকে কালো পতাকা দেখিয়ে গণঅনাস্থা প্রকাশ করছি।

তিনি আরও বলেন, চাল-ডাল, আটা, চিনি, ভোজ্যতেল, শিশু খাদ্য ও শাকসবজির দাম বেড়ে যাওয়ায় সাধারণ মানুষ আজ দিশাহারা। নিয়ন্ত্রণহীন সিন্ডিকেট গোষ্ঠী। নিয়ন্ত্রণহীন বাজারমূল্যের কারণে সাধারণ মানুষের জীবন-যাপন দুর্বিসহ হয়ে উঠেছে। নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণ হচ্ছে ‘মুনাফা শিকারি’ লুটেরাদের হাতে। পণ্য পরিবহনে দুর্নীতি, হয়রানি ও চাঁদাবাজি হচ্ছে। বাজারে অসৎ ব্যবসায়ী ও মুনাফাখোরদের একচেটিয়া প্রভাব কমানো না গেলে দ্রব্যমূল্যের পাগলা ঘোড়া নিয়ন্ত্রণে আসবে না।

লেবার পার্টির ঢাকা মহানগরের যুগ্ম-সম্পাদক এনামুল হকের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন লেবার পার্টির ভাইস চেয়ারম্যান রামকৃষ্ণ সাহা, অ্যাডভোকেট জোহরা খাতুন, ভারপ্রাপ্ত মহাসচিব খন্দকার মিরাজুল ইসলাম, যুগ্ম-মহাসচিব হেলাল উদ্দিন চৌধুরী, প্রচার সম্পাদক মনির হোসেন খান, মহিলা সম্পাদিকা নাসিমা নাজনিন সরকার, কেন্দ্রীয় নেতা মো. জনি হোসেন, মহানগর নেতা তারিকুল ইসলাম, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মো. মিলন ও যুগ্ম সম্পাদক মো. লিটন খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
এসসি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।