ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ময়মনসিংহে সংরক্ষিত আসনে মনোনয়ন পেলেন ব্যারিস্টার ফারজানা ছাত্তার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
ময়মনসিংহে সংরক্ষিত আসনে মনোনয়ন পেলেন ব্যারিস্টার ফারজানা ছাত্তার 

ময়মনসিংহ: ১৯৯৬ এবং ২০০৮ সালে ময়মনসিংহ-(৮) ঈশ্বরগঞ্জ আসনে নৌকার মনোনয়নপত্র পেয়ে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হন বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার। এরপর ২০১৪, ২০১৮ এবং সর্বশেষ ২০২৪ সালে একই আসনে টানা তিনবার দলীয় মনোনয়ন পান তিনি।

   

কিন্তু মহাজোটের আসন ভাগাভাগির কারণে তিনবারই জননেত্রী শেখ হাসিনার নির্দেশে দলের প্রতি আনুগত্য দেখিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান প্রবীণ এই রাজনীতিক। অবশেষে তার এই ত্যাগের প্রতিদান স্বরূপ চলতি দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসন ময়মনসিংহ থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তারের মেয়ে ব্যারিস্টার ফারজানা ছাত্তার।       

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে গণভবন থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঘোষিত সংরক্ষিত নারী আসনে ৪৮ জনের নামের তালিকায় ময়মনসিংহ থেকে তিনি এই মনোনয়ন লাভ করেন।    

এ খবরে উচ্ছ্বসিত ময়মনসিংহ-(৮) ঈশ্বরগঞ্জ আসনের আওয়ামী লীগের নেতাকর্মী ও সাধারণ মানুষ।  

এদিন রাত সোয়া ৮টায় বাংলানিউজকে খবরের সত্যতা নিশ্চিত করে ব্যারিস্টার ফারজানা ছাত্তার জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।   

তিনি বলেন, আমার এই প্রাপ্তিতে জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি আমার বাবার ত্যাগ ও ঈশ্বরগঞ্জের মানুষের প্রত্যাশার মূল্যায়ন করেছেন। এতে ঈশ্বরগঞ্জের মানুষ উচ্ছ্বসিত। আমি চেষ্টা করব স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এবং আমার বাবার অপূর্ণ স্বপ্নগুলো বাস্তবায়নে দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে এলাকার উন্নয়নে কাজ করতে।  

প্রসঙ্গত, ফারজানা ছাত্তার লন্ডনে ব্যারিস্টার লেখাপড়া শেষ করে বর্তমানে বাংলাদেশ সুপ্রিম কোর্টে আইন পেশায় যুক্ত আছেন। তার স্বামী ব্যারিস্টার মাহিন এম. রহমানও সুপ্রিম কোর্টের আইনজীবী।  

বাংলাদেশ সময়: ২২৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।