ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

চুরির মামলায় লালমনিরহাট ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের নামে গ্রেপ্তারি পরোয়ানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৪
চুরির মামলায় লালমনিরহাট ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের নামে গ্রেপ্তারি পরোয়ানা 

লালমনিরহাট: লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকসহ চারজনের নামে হামলা ও চুরির মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।  

বৃহস্পতিবার (৪ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত ৩৬ এর বিচারক শান্তা আক্তার এ আদেশ দেন।

 

গ্রেপ্তারি পরোয়ানা প্রাপ্তরা হলেন- লালমনিরহাট পৌরসভার বারাটারী এলাকার আকতার হোসেনের ছেলে জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাশ, একই এলাকার থানা পাড়ার আনার উদ্দিনের ছেলে জেলা ছাত্রলীগের সম্পাদক আরিফ ইসলাম, আদিতমারী উপজেলার দুর্গাপুরের নজির উদ্দিনের ছেলে হোসেন তুর্য ও সদর উপজেলার মোগলহাটের মিজানুর রহমানের ছেলে মনিরুজ্জামান মানিক।

জানা গেছে, গত বছরের ১৯ আগস্ট রাতে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ফেসবুকে দেওয়া একটি স্ট্যাটাসকে ঘিরে লালমনিরহাট জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হুমায়ুন কবির হিরুর ওপর প্রকাশ্যে হামলা চালান লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি সম্পাদকসহ চারজন। এর একটি সিসিটিভি ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় লালমনিরহাট জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হুমায়ুন কবির হিরু বাদী হয়ে জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাশ ও সম্পাদক আরিফ ইসলামসহ চারজনের নামে একটি মামলা (সিআর ১৩৫/২৩) করেন। এ ঘটনার জেরে জেলা ছাত্রলীগের কমিটি থেকে সহ-সভাপতি হুমায়ুন কবির হিরুকে বরখাস্ত করে চিঠি পাঠায় জেলা ছাত্রলীগ।  

এ মামলায় ঢাকা মেট্রোপলিটন আদালত ৩৬ এর বিচারক শান্তা আক্তার বৃহস্পতিবার অভিযুক্ত চারজনের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

বার বার মোবাইল ফোনে কল দিলেও লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাশ ও সম্পাদক আরিফ ইসলাম রিসিভ করেননি।  

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, গ্রেপ্তারি পরোয়ানার কয়েকটি কাগজ ফেসবুকে দেখেছি। তবে এ আদেশ থানায় পৌঁছতে কয়েকদিন লাগবে। আদালতের চিঠি পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।