ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

মালয়েশিয়াগামী আত্মহত্যাকারী সোহেলের পরিবারের পাশে বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, জুন ৯, ২০২৪
মালয়েশিয়াগামী আত্মহত্যাকারী সোহেলের পরিবারের পাশে বিএনপি

ঢাকা: প্রতারিত হয়ে মালয়েশিয়াগামী আত্মহত্যাকারী শ্রমিক সোহেল তানভীরের পরিবারকে সমবেদনা জানিয়েছে বিএনপি।

যথা সময়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত হয়েও সরকারের দলীয় সিন্ডিকেটের প্রতারণায় বিদেশে যেতে না পেরে হতাশ হয়ে বাড়ি ফেরার পথে ট্রেন থেকে মেঘনা নদীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন সোহেল।

রোববার (৮ জুন) বিকেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়াতে ভিকটিম পরিবারকে আর্থিক সহযোগিতা ও সমবেদনা জানান বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস।

এ সময় সোহেলের বাবা মেরাজ মোল্লা কান্নাজড়িত কণ্ঠে বলেন, এভাবে যেন কারও বাবা-মায়ের বুক খালি না হয়। আর কেউ যেন বিদেশ যেতে গিয়ে প্রতারিত না হয়।

বিএনপি নেতারা সোহেলের পরিবারকে সান্ত্বনা দিতে গেলে পরিবারের সদস্যরা কান্নায় ভেঙে পড়েন। এ সময় আশপাশের পরিবেশ ভারী হয়ে ওঠে, এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। নিহত সোহেলের মা শোকে পাগলপ্রায়। তিনি বারবার মূর্ছা যাচ্ছেন।

বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেন, সম্ভবনাময় তরুণরা যে স্বপ্ন নিয়ে পরিবারের মুখে হাসি ফোটাতে বিদেশে পাড়ি জমায়, সোহেলও তাই চেয়েছিল। সোহেলের অকাল মৃত্যুতে একটি পরিবারের স্বপ্ন অকালে ঝরে গেল। তার পিতার আহাজারিতে আজ বাকরুদ্ধ পুরো এলাকা। তার যে আহাজারি আপনারা শুনলেন তা বাংলার প্রতিটি ঘরে ঘরে প্রতিধ্বনিত হচ্ছে। দেশের তরুণরা বিদেশ থেকে রেমিট্যান্স পাঠাতে ভূমিকা রাখছে। সোহেলও মায়ের জমানো টাকা, গয়না বিক্রির টাকা, বাবার জমি বিক্রির টাকা দিয়ে বিদেশে যেতে চেয়েছিল।

তিনি বলেন, বহু কষ্টের ৬ লাখ টাকা দিয়ে বিদেশে যাওয়ার সব প্রস্তুতি শেষ করার পর যখন সোহেলকে এয়ারপোর্ট থেকে ফিরিয়ে দেওয়া হলো, এই যাতনা সহ্য করতে না পেরে আজ তার অকালমৃত্যু হয়েছে। তার জন্য সরকারের সিন্ডিকেট দায়ী। যে সিন্ডিকেটের কারণে সোহেলের স্বপ্ন ভেঙেছে, আল্লাহর গজব তাদের উপরে পড়ুক। দুঃশাসন থেকে আমাদের জাতি মুক্তি পাক।

শিমুল বিশ্বাস আরও বলেন, প্রতারিক হয়ে মালয়েশিয়া যেতে না পেরে সোহেল আত্মহত্যা করল। সে কোনো রাজনৈতিক দল করে না, রাজনৈতিক দলের সাথে তার কোনো সম্পৃক্ততা নাই। মালয়েশিয়ার শ্রমবাজার যারা ধ্বংস করেছে তারা সরকারের লোক। তাদের আইনের আওতায় আনতে হবে। আজকে যারা এই মালয়েশিয়ার শ্রমবাজার ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে, তাদের বিচার করতে হবে। ক্ষতিগ্রস্ত পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দিতে হবে।

প্রবাসী শ্রমিকের এই করুণ মৃত্যুতে সমবেদনা জানাতে বিএনপির প্রতিনিধিদলে উপস্থিত ছিলেন দলের কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, ব্যাংকিং অ্যান্ড রাজস্ব বিষয়ক সম্পাদক লায়ন হারুনুর রশিদ, সহ-শ্রম সম্পাদক হুমায়ুন করিব খান, শ্রমিকদল সভাপতি আনোয়ার হোসাইন, কৃষক দলের যুগ্ম সম্পাদক কৃষিবিদ মেহেদী হাসান পলাশ, মালয়েশিয়া বিএনপির সভাপতি মোশারফ হোসেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রাশেদুল হক।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, জুন ০৯, ২০২৪
টিএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।