ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

রাজনীতি

পলিটিক্যাল স্টান্টবাজিই বিএনপির রাজনীতিতে টিকে থাকার কৌশল: হানিফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, জুন ২৭, ২০২৪
পলিটিক্যাল স্টান্টবাজিই বিএনপির রাজনীতিতে টিকে থাকার কৌশল: হানিফ

কুষ্টিয়া: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ বলেছেন, পলিটিক্যাল স্টান্টবাজিই বিএনপির রাজনৈতিক কৌশল।  

ভারতকে বেশি সুবিধা দিতে গিয়ে দেশ ও জনগণকে ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত করছে সরকার- বিএনপি নেতাদের এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে তিনি আরও বলেন, বিএনপি সব সময় পলিটিক্যাল স্টান্টবাজি করে রাজনীতিতে টিকে থাকতে চায়।

সস্তা জনপ্রিয়তা অর্জনের জন্য বিএনপি ভারতবিরোধী সেন্টিমেন্ট তোলার একটা চেষ্টা করছে। এ ধরনের অযৌক্তিক কথা বলে লাভ নেই। ভারত আমাদের বন্ধু প্রতিম রাষ্ট্র, আমরা আমাদের প্রতিবেশীসহ সব দেশের সঙ্গে সুসম্পর্ক রেখে দেশকে এগিয়ে নিতে চাই।  

একটা দেশের সঙ্গে আরেকটা দেশের পারস্পরিক সহযোগিতা থাকবে- এটা নেতিবাচক কিছু হতে পারে না। রাজনীতির স্বার্থে বিএনপি ভারতবিরোধী কথাবার্তা বলে রাজনীতি ও জনগণের মধ্যে টিকে থাকতে চায়।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে কুষ্টিয়া জেলা প্রশাসকের সভাকক্ষে কুষ্টিয়া জেলা জনশুমারি ও গৃহগণনা রিপোর্টের মোড়ক উন্মোচন এবং মাসিক উন্নয়ন ও সমন্বয় সভায় যোগদান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন হানিফ।

জিয়াউর রহমানকে যেমন পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছিল, একইভাবে খালেদা জিয়াকেও পরিকল্পিতভাবে মিথ্যা মামলায় সাজা দিয়ে হত্যার পরিকল্পনা করা হচ্ছে- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্য প্রসঙ্গে হানিফ বলেন, জিয়াউর রহমানকে হত্যার পর তার স্ত্রী খালেদা জিয়া দুই, দুইবার প্রধানমন্ত্রী ছিলেন, তখন কেন জিয়াউর রহমান হত্যার বিচার করেননি। তার সন্তানরা কেন হত্যার বিচার চায় নাই। আগে এ বিষয়টা জনগণের কাছে পরিষ্কার করা উচিত। তাহলে বোঝা যাবে, জিয়াউর রহমানকে কেন পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছিল, জাতির সামনে মুখোশ উন্মোচন হওয়া উচিত।

খালেদা জিয়া সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসুক এমনটাও প্রার্থনা করেন হানিফ।  

কুষ্টিয়া জেলা প্রশাসক মো. এহেতেশাম রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আসগর আলি ও জেলার বিভিন্ন দপ্তরের প্রধান এবং জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জুন ২৭, ২০২৪

এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।