ঢাকা, রবিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৪ আগস্ট ২০২৪, ২৮ মহররম ১৪৪৬

রাজনীতি

আ.লীগের শনিবারের ‘শোক মিছিল’ বাতিল

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৬ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
আ.লীগের শনিবারের ‘শোক মিছিল’ বাতিল

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সব শহীদ ও সাম্প্রতিক সহিংসতায় নিহতদের স্মরণে শনিবার (৩ আগস্ট) বিকালে রাজধানীতে ‘শোক মিছিল’ কর্মসূচি ঘোষণা করেছিল ক্ষমতাসীন আওয়ামী লীগ। তবে দুর্যোপূর্ণ আবহাওয়ার পূর্বাভাসের পরিপ্রেক্ষিতে পূর্ব নির্ধারিত এ শোক মিছিল বাতিল করেছে দলটি।

শুক্রবার (২ আগস্ট) রাতে আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান এক বার্তায় এ তথ্য জানান৷

এর আগে এই শোক মিছিল কর্মসূচি দেওয়া হয়েছিল শুক্রবার ৷ পরে শুক্রবার বাদ আসর সারা দেশে সকল মসজিদে দোয়া ও মোনাজাতের কর্মসূচি দেওয়া হয় ৷ পরদিন (শনিবার) বিকেল ৩টায় রাজধানী ঢাকায় আওয়ামী লীগের উদ্যোগে এ ‘শোকমিছিল’ কর্মসূচির কথা জানানো হয়েছিল।  

শোকমিছিল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শাহবাগ, এলিফ্যান্ট রোড এবং মিরপুর রোড হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি-বিজড়িত বাসভবন ধানমণ্ডি ৩২ নম্বরের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে গিয়ে শেষ হবে বলা হয়।  

তবে শুক্রবার রাতে সায়েম খান এক বার্তায় জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ার পূর্বাভাসের পরিপ্রেক্ষিতে আগামীকাল আওয়ামী লীগের পূর্ব নির্ধারিত শোকমিছিল হবে না।

বাংলাদেশ সময়: ০৯০৯ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
এসকে/এসএএইচ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।