ঢাকা, রবিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৪ আগস্ট ২০২৪, ২৮ মহররম ১৪৪৬

রাজনীতি

শিক্ষার্থীদের ‘অসহযোগ আন্দোলনে’ গণসংহতির সমর্থন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
শিক্ষার্থীদের ‘অসহযোগ আন্দোলনে’ গণসংহতির সমর্থন

ঢাকা: কুমিল্লায় হত্যাসহ দেশের নানাস্থানে হতাহতের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং সকল হত্যাকাণ্ডের বিচারের দাবি জানিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের
ডাকা অসহযোগ আন্দোলনে সমর্থন জানিয়েছে গণসংহতি আন্দোলন।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জননেতা জোনায়েদ সাকি এবং নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল শনিবার (০৩ আগস্ট) এক যৌথ বিবৃতি দিয়েছেন।

নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশকে আওয়ামী সরকার এক ভয়াবহ রাজনৈতিক সংকটে নিয়ে ফেলেছে। কেবল দুঃশাসন ও লুটপাট নয়, এরা ইতিহাসে  নির্মমতার এক অনন্য নজির হাজির করেছে। দেশে প্রায় ৩ শতাধিক মানুষ হত্যা করেও শেখ হাসিনা সরকার ক্ষান্ত হচ্ছে না। দেশে ভয়াবহ ক্রাকডাউন ও মানুষ হত্যার বিভৎস ইতিহাস তৈরি করেছে।

গণসংহতি আন্দোলনের নেতারা বলেন, সারা দেশের জনসাধারণ এই অভ্যুত্থানে, রাজপথে নেমে এক বাক্যে জানিয়ে দিয়েছে, শেখ হাসিনার আর ক্ষমতায় থাকার কোনো নৈতিক ও যৌক্তিক অধিকার নাই। কাজেই আর মুহূর্ত বিলম্ব না করে শেখ হাসিনাকে তার সরকারসহ এই মুহূর্তে পদত্যাগ করতে হবে। হত্যাকাণ্ডের দায় স্বীকার করে ও ক্ষমা চেয়ে নিয়ে অবিলম্বে পদত্যাগ করুন। রাজপথের শিক্ষার্থী-জনতার এই গণঅভ্যুত্থানের এখন একদফা দাবি হলো শেখ হাসিনার পদত্যাগ। আজকে দেশের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে দেশের সব প্রান্তর থেকে এই একটা দাবিই ধ্বনিত হচ্ছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, শেখ হাসিনা সরকার তার পদত্যাগের মধ্য দিয়ে দেশের সার্বিক নিরাপত্তা এবং শান্তি ও স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে পারে। সেই সাথে দ্বিতীয় পদক্ষেপ হলো দেশে একটা রাজনৈতিক বন্দোবস্ত বাস্তবায়নের মধ্য দিয়ে রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তর।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুলাই ০৩, ২০২৪
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।