ঢাকা, সোমবার, ২৭ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

রাজনীতি

সিলেটে পুলিশের স্থাপনা, নেতাদের বাসায় হামলা-ভাঙচুর, অগ্নিসংযোগ

 সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৪
সিলেটে পুলিশের স্থাপনা, নেতাদের বাসায় হামলা-ভাঙচুর, অগ্নিসংযোগ

সিলেট: শেখ হাসিনা সরকারের পতনে বিজয়োল্লাসের পর এবার সিলেট নগরের সুবহানীঘাট পুলিশ ফাঁড়ি ও পুলিশ সুপার কার্যালয়সহ বিভিন্ন স্থাপনা, আওয়ামীলীগ ও ১৪ দলের নেতাদের বাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে।
 
সোমবার (৫ আগস্ট) সন্ধ্যা পৌনে ৬টার দিকে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

এ সময় পুলিশও হামলাকারীদের প্রতিহত করতে শর্টগানের গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে।

এর আগে নগরে পুলিশ সুপারের কার্যালয়সহ বিভিন্ন সরকারি স্থাপনায় অগ্নিসংযোগ এবং আওয়ামী লীগ ও চৌদ্দ দলের নেতাকর্মীদের বাড়িতে হামলারও খবর পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বেলা সোয়া তিনটার দিকে সিলেট নগরের বন্দরবাজার এলাকায় সিলেটের পুলিশ সুপারের কার্যালয়ে অগ্নিসংযোগ করে একদল লোক। এ সময় পার্শ্ববর্তী বন্দরবাজার পুলিশ ফাঁড়িতেও হামলা চালানো হয়।

সিলেট জেলা পুলিশের মিডিয়া ফোকাল পয়েন্ট কর্মকর্তা মো. সরাট তালুকদার বলেন, পুলিশের কাজ জনগণের নিরাপত্তা নিশ্চিত করা। কিন্তু আমাদের বিভিন্ন জায়গায় হামলার খবর পাওয়া যাচ্ছে। পুলিশ কার্যালয়ে আগুন দেওয়ার খবর জেনেছি। কিন্তু বর্তমানে কি অবস্থায় আছে সেটা জানা যাচ্ছে না। কারো সঙ্গে যোগাযোগ করাও যাচ্ছে না।

এদিকে সিলেটে পুলিশ সুপারের কার্যালয়ে অগ্নিসংযোগ ছাড়াও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদের বাসায় হামলা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খানের কার্যালয় হামলা, জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও সিলেট জেলা সভাপতি লোকমান আহমদের বাসায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে।

জাসদ নেতা লোকমান আহমদের ভাই সিসিক কাউন্সিলর রেজওয়ান আহমদ বলেন, ‘বিকেল ৪টার দিকে বড়বাজারের আমাদের বাসায় ঢুকে হামলা ও ভাঙচুর করা হয়েছে। ঘরের ভেতর ঢুকে ভাঙচুরের পাশাপাশি আগুন ধরানো হয়। বাড়িতে রাখা গাড়ি, মোটরসাইকেলেও অগ্নিসংযোগ করা হয়েছে। সরকার পতনের সুযোগকে কাজে লাগিয়ে ডুম সাহেদের নেতৃত্বে এ হামলা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২৪
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।