ঢাকা, শুক্রবার, ২৫ শ্রাবণ ১৪৩১, ০৯ আগস্ট ২০২৪, ০৩ সফর ১৪৪৬

রাজনীতি

লুটপাটে জড়িত থাকায় লক্ষ্মীপুরে যুবদলের ৪ নেতা বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
লুটপাটে জড়িত থাকায় লক্ষ্মীপুরে যুবদলের ৪ নেতা বহিষ্কার

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে প্রতিপক্ষের বাড়িতে হামলা-ভাঙচুর-লুটপাটে জড়িত থাকার অভিযোগে যুবদলের ৪ নেতাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তারা হলেন- মো. হুমায়ুন, মো. কাউসার, মো, সাদ্দাম ও মো. বাশার।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সকালে জেলা যুবদলের সদস্য (দফতরের দায়িত্বপ্রাপ্ত) শামছুল আহসান মামুন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

বহিষ্কৃত হুমায়ুন ও কাউসার দত্তপাড়া ইউনিয়নের যুবদলের সদস্য, সাদ্দাম চন্দ্রগঞ্জ এবং বাশার মান্দারী ইউনিয়ন যুবদলের সদস্য।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, চলমান পরিস্থিতিতে দলীয় নির্দেশনা ভঙ্গ, সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থি ও অপরাধমূলক কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে ৪ জনকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়।  

জেলা যুবদলের আহ্বায়ক রেজাউল করিম লিটন, সদস্য সচিব আব্দুল আলিম হুমায়ুন ও সিনিয়র যুগ্ম-আহবায়ক সৈয়দ রশিদুল হাসান লিংকনের নির্দেশে তাদের বহিষ্কার করা হয়েছে।

দলীয় সূত্র জানায়, আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে পালিয়ে যাওয়ার খবরে দেশের বিভিন্ন স্থানে বিক্ষুব্ধ জনতা হামলা-ভাঙচুর-অগ্নিসংযোগ ও লুটপাট করছে। চলমান পরিস্থিতিতে নেতাকর্মীদের প্রতি কেন্দ্রীয় যুবদল শান্তিপূর্ণ অবস্থা বজায় রাখতে নির্দেশনা দিয়েছে। এ নির্দেশনা অমান্য করে লক্ষ্মীপুরে যুবদলের ৪ নেতা প্রতিপক্ষের বাড়িতে হামলা-ভাঙচুর ও লুটপাট চালিয়েছে বলে অভিযোগ রয়েছে।

জেলা যুবদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক সৈয়দ রশিদুল হাসান লিংকন বলেন, লুটপাটে জড়িত থাকার অভিযোগে ৪ জনকে বহিষ্কার করা হয়েছে। চলমান পরিস্থিতিতে দলীয় নির্দেশনা অমান্য করার সুযোগ নেই। দলের সব পর্যায়ের নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে।

এদিকে এক স্কুল শিক্ষকসহ কয়েকজনের বাড়িতে অগ্নিসংযোগ ও চাঁদা আদায়ের অভিযোগে বুধবার (৭ আগস্ট) রাতে চন্দ্রগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের সদস্য কাউছার মানিক বাদলকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।