ঢাকা, মঙ্গলবার, ৪ ভাদ্র ১৪৩১, ২০ আগস্ট ২০২৪, ১৪ সফর ১৪৪৬

রাজনীতি

বিএনপি নেতার নাম ভাঙিয়ে চাঁদপুর পাসপোর্ট অফিসে চাঁদাবাজির চেষ্টা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
বিএনপি নেতার নাম ভাঙিয়ে চাঁদপুর পাসপোর্ট অফিসে চাঁদাবাজির চেষ্টা

চাঁদপুর: চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে জেলা বিএনপির সভাপতির নাম করে চাঁদাবাজি করতে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় মো. মামুন গাজী (৩২) নামে যুবক আটক হয়েছেন। তার সঙ্গে ছাত্রদল কর্মী পরিচয়ে আসা ফজলু নামে আরেক যুবক জনতার মারধর খেয়ে পালিয়ে গেছেন।

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুর ১টার দিকে চাঁদপুর-রায়পুর সড়কের তরপুরচন্ডি এলাকায় পাসপোর্ট অফিসের ভেতরে এ ঘটনা ঘটে। আটক মামুন শহরের চেয়ারম্যানঘাট জিটি রোড দক্ষিণ এলাকার মোস্তফা গাজীর ছেলে। পালিয়ে যাওয়া ফজলু একই এলাকার বাসিন্দা।  

পাসপোর্ট অফিসের হিসাব রক্ষক মো. ফারুক হোসেন বলেন, সকাল থেকে আমরা পাসপোর্ট সেবাপ্রার্থীদের জন্য কাজ করছিলাম। এসময় মামুনসহ তিনজন অফিসের নিচতলায় মোবাইল ফোন দিয়ে ভিডিও ধারণ করছিলেন এবং মামুন উচ্চস্বরে বলতে থাকে, এখানে আমাদের এতদিন ঢুকতে দেওয়া হয়নি। এখানকার কর্মকর্তাদের বিরুদ্ধে অনেক অভিযোগ আছে। এসময় মামুন টাকা দাবি করে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে।

তিনি আরও বলেন, একপর্যায়ে আমি মামুনকে দ্বিতীয়তলায় একটি কক্ষে এনে জিজ্ঞাসা করলাম, তোমার সমস্যা কি? কোনো কাজ থাকলে বলো। সে সঠিক কোনো উত্তর দিতে পারেনি। তার সঙ্গী কাউকে ফোন করে আমাদের বোঝানোর চেষ্টা করে যে সে জেলা বিএনপির সভাপতিকে ফোন দিচ্ছে। আসলে তা সঠিক নয়। তখন তাদের একজন বলে যে উনি তো তোমাদের ভিডিও করছে। এ কথা বলে আমার হাতে থাকা দামি ডিজিটাল ঘড়ি ছিনতাই করে নিয়ে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় মামুনকে আটকে রাখা হয়।

চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক মো. ইউসুফ বলেন, অফিসে উচ্চস্বরে কথাবার্তা শুনে আমি গিয়ে দেখি, মামুনসহ তিনজনকে আটকে রাখা হয়েছে। তার (মামুন) কাছে আমি জানতে চাই, কার বিরুদ্ধে অভিযোগ আমাকে বলেন, আমি ব্যবস্থা নেব। তিনি বলতে পারেননি। পরে স্থানীয়দের সহযোগিতায় তাকে আটক করে রাখা হয়। এখানে আমাদের আনসার সদস্যরা আছেন। তার বিরুদ্ধে আমি অভিযোগ লিখে প্রস্তুত করছি। দায়িত্বরত সেনাবাহিনীর কর্মকর্তার কাছে তাকে সোপর্দ করা হবে।

চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, দেশের এমন পরিস্থিতিতে আমি প্রশাসন ও সেনাবাহিনীর কর্মকর্তাকে বলেছি, আমার দলে হবে আগে শুদ্ধি অভিযান। আমার নাম বলে কেউ পার পাবে না। আমাকে তথ্য দেবেন। কোনো দুর্বৃত্তকে ছাড় দেওয়া হবে না।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।