ঢাকা, সোমবার, ২৭ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

রাজনীতি

শহীদ নাঈমের পরিবারকে আর্থিক সহায়তা দিল জামায়াত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
শহীদ নাঈমের পরিবারকে আর্থিক সহায়তা দিল জামায়াত

নীলফামারী: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ফলে সৃষ্ট গণঅভ্যুত্থানে ঢাকায় গুলিবিদ্ধ হয়ে শহীদ হয়েছেন গার্মেন্টস কর্মী শহীদ রেজওয়ানুজ্জামান নাঈম।

তার পরিবারকে ৫০ টাকা সহায়তা দিয়েছে নীলফামারী জেলা জামায়াত।

 

রোববার (১১ আগস্ট) বেলা ১২টায় জেলার কিশোরগঞ্জ উপজেলার রণচন্ডী ইউনিয়নের সোনাকুড়ি গ্রামে শহীদ নাঈমের বাড়িতে গিয়ে তার মামা আনিছুর রহমানের হাতে এ সহায়তা পৌঁছে দেন জেলা জামায়াতের আমির আব্দুর রশিদ।
 
এসময় তার সঙ্গে ছিলেন জেলা সেক্রেটারি অধ্যাপক আন্তাজুল ইসলাম, সহকারী সেক্রেটারি অধ্যাপক আনোয়ারুল ইসলাম, শ্রমিককল্যাণ ফেডারেশনের জেলা সভাপতি মনিরুজ্জামান জুয়েল, সৈয়দপুর উপজেলা আমির হাফেজ মাওলানা আব্দুল মুনতাকিম, সেক্রেটারি মাজহারুল ইসলাম, সৈয়দপুর শহর জামায়াতের আমির শরফুদ্দীন খান, সেক্রেটারি মাওলানা ওয়াজেদ আলী, কিশোরগঞ্জ উপজেলা আমির ডা. বকুল ও সেক্রেটারি রবিউল ইসলামসহ অন্যান্য দায়িত্বশীল নেতাকর্মী।  

এর আগে নেতৃবৃন্দ সোনাকুড়ী জামে মসজিদে আলোচনা করেন এবং শহীদ নাঈমের কবর জিয়ারত করেন। একই সফরে নীলফামারী শহরের চৌরঙ্গী মোড়ে পুলিশ এবং ছাত্রলীগ-যুবলীগের হামলায় গুরুতর আহত ফটো সাংবাদিক রায়হানুল আলম ও শিক্ষার্থী ইয়াসিন আলীকে দেখতে জলঢাকার কাজীরহাট এলাকায় যান জামায়াত নেতৃবৃন্দ।
 
শহীদ নাঈমের মামা আনিছুর রহমান বলেন, শহীদ নাঈম পিতৃহারা। তার মা অন্যত্র বিয়ে করেছেন। বড় দুই ভাইও বিয়ে করে পৃথক। এতিম ছেলেটি আমার কাছে প্রতিপালিত হয়েছে। সে কুরআনের হেফজ করছিল। কিন্তু আর্থিক অনটনের কারণে অর্ধেক কুরআন হেফজ করেই সে ঢাকায় গিয়ে গার্মেন্টসে চাকরিতে যোগ দেয়। গত ৪ আগস্ট ঢাকার আশুলিয়া বাইপাইল এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে আসরের নামাজের পর অংশ নিয়েছিল সে। ওই সময় পুলিশ গুলি চালালে সে গুলিবিদ্ধ হয়। তাকে প্রথমে বাইপাইল হাসপাতালে এবং অবস্থার অবনতি হওয়ায় পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ৬ আগস্ট রাত ২টায় সে মৃত্যুবরণ করে। পরে ৮ আগস্ট বাড়ি এনে মরদেহ দাফন করা হয়।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।