ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

রাজনীতি

পানি আগ্রাসনকে ভারত অস্ত্র হিসেবে ব্যবহার করছে: নীরব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
পানি আগ্রাসনকে ভারত অস্ত্র হিসেবে ব্যবহার করছে: নীরব

ঢাকা: পানি আগ্রাসনকে ভারত অস্ত্র হিসেবে ব্যবহার করছে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক সাইফুল আলম নীরব। তিনি বলেন, দেশ যখন ঘুরে দাঁড়াচ্ছে, তখন ভারতে বসে শেখ হাসিনা দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করছেন।

বুধবার (২৮ আগস্ট) ফেনীর দাগনভূইঞা উপজেলার রামনগর কে এমসি উচ্চ বিদ্যালয়ে বন্যা দুর্গত ও বানভাসি মানুষের মাঝে ত্রাণ বিতরণ শেষে নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, বর্তমানে দেশের একটি অংশ ভয়াবহ বন্যায় আক্রান্ত। ভারত আমাদের প্রতিবেশী রাষ্ট্র। ভারত তাদের বাঁধ খুলে দেওয়ায় এই ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। তারা বাঁধ খুলে দেওয়ার আগে কোনো পূর্বাভাসও দেয়নি। তারা তাদের প্রয়োজনে পানি ছেড়ে দেয়, আবার বন্ধ করে রাখে। আমাদের যখন পানির প্রয়োজন পড়ে তখন তারা পানি দেয় না। কিন্তু আমাদের যখন পানির প্রয়োজন পড়ে না তখন তারা পানি ছেড়ে দেয়।

জনগণের দল বিএনপি। চেয়ারপারসন খালেদা জিয়ার পরামর্শ ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুনির্দিষ্ট নির্দেশনায় ত্রাণ সংগ্রহ কমিটি তাদের দায়িত্ব এবং কর্তব্য হিসেবে ত্রাণ সংগ্রহ-বিতরণে গত ৭ দিন ধরে কাজ করে যাচ্ছে বলেও উল্লেখ করেন নীরব।

তিনি আরও বলেন, বিএনপি একটি রাজনৈতিক দল, জনগণের পাশে থাকা দল। দলটি এখন ক্ষমতায় নেই, তারপরও জনগণের প্রতি আমাদের যে অঙ্গীকার সেটি বাস্তবায়ন করতে সব নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে বানভাসি মানুষের সহযোগিতায় এগিয়ে আসতে। যেকোনো দুর্যোগে বিএনপি সবসময় জনগণের পাশে ছিল এবং থাকবে।

নীরব বলেন, যতদিন বানভাসি মানুষ ঘরে ফিরে না যাবে ততদিন আমরা অসহায় মানুষের পাশে আছি। এ সময় তিনি দেশের সব বিত্তশালীদের বন্যার্তদের পাশে এসে দাঁড়াতে আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন দাগনভূইঞা উপজেলা বিএনপির সভাপতি আকবর হোসেন, যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সিনিয়র সহ সভাপতি মুরতাজুল করিম বাদরু, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক আবু সুফিয়ান দুলাল, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের সাবেক ভিপি এমডি সোলায়মান, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।