ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

বিএনপি দেশের মানুষের জন্য অপরিহার্য দল: নয়ন

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
বিএনপি দেশের মানুষের জন্য অপরিহার্য দল: নয়ন

ময়মনসিংহ: জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোহাম্মদ নূরুল ইসলাম নয়ন বলেছেন, বিএনপি দেশের মানুষের জন্য অপরিহার্য দল। জনগণের ম্যান্ডেট নিয়ে বিএনপি ক্ষমতায় যাবে বলে আমরা বিশ্বাস করি।

বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার দল নয়। তাই শোডাউন করে জনগণের ভোগান্তি সৃষ্টি করা যাবে না। কারো কারণে দলের সুনাম নষ্ট হলে এক বিন্দু ছাড় দেওয়া হবে না। কেউ সংগঠনবিরোধী কাজে জড়াবেন না। দুষ্ট গরুর চেয়ে শূন্য গোয়াল ভালো।

রোববার (১ সেপ্টেম্বর) রাত ৮টায় ময়মনসিংহ নগরীর টাউন হল অডিটরিয়ামে যুবদলের বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় মোহাম্মদ নূরুল ইসলাম নয়ন আরও বলেন, সারাদেশে দুস্কৃতকারিরা বিশৃঙ্খলা তৈরি করেছে। সজাগ থাকতে হবে কেউ যেন বিএনপির নাম করে চাঁদাবাজি বা দখলবাজি করতে না পারে। কোনো দুর্বৃত্ত যেন দলে ঢুকতে না পারে, তা খেয়াল রাখতে হবে। যারা জীবনবাজি রেখে গত ১৫ বছর সংগ্রাম করেছে তারা যেন বিজয়ের স্রোতে হারিয়ে না যায়, আমরা তাদের মনে রাখব।

বিএনপি জনগণের দল উল্লেখ করে এ যুবনেতা বলেন, বিএনপির আশ্রয়ে রাজনীতি করে হঠাৎ তারা (জামায়াত-শিবির) তারা এখন ফেরেশতা সেজেছেন। বিএনপির বিপক্ষে অবস্থান নিয়েছে, বিএনপির বিপক্ষে কথা বলছে। অথচ যাদের প্রতি আমরা সহানুভূতিশীল ছিলাম। কিন্তু তারা আজ বিপক্ষে অবস্থান নিয়েছে।

এ সময় তিনি যুবদল নেতাকর্মীদের উদ্দেশে বলেন, কিছু বিচ্ছিন্ন ঘটনায় জড়িত থাকায় এরই মধ্যে সারাদেশে যুবদলের অনেক নেতাকর্মীকে বহিষ্কার ও শোকজ করা হয়েছে। তাই সীমা লঙ্ঘন করা যাবে না। নিজেদের দোষ মুক্ত করতে হবে। আওয়ামী লীগ নেতার বাসা ভাঙা দায়িত্ব আপনাদের (নেতাকর্মী) না। তাদের বিরুদ্ধে নির্যাতিত ভুক্তভোগীরা মামলা করলে আইন তাদের বিচার করবে। সারাদেশে আমরা (বিএনপি) মন্দির পাহারা দিয়েছি। আমাদের তারা (হিন্দুরা) কাছে নিরাপদ। বিএনপি আমলে ধর্মীয় সম্প্রীতি কখনো নষ্ট হয়নি, ভবিষ্যতেও তা হবে না। তাই এমন কোনো কাজ করা যাবে না, যেন মানুষ আমাদের দেখে মুখ ফিরিয়ে না নেয়।

সভায় শেখ হাসিনার বিচার বাংলার মাটিতে বলে উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনার বিচার বাংলার মাটিতে হবে। যেকোনো মূল্যে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে আইনের মুখোমুখি করে বিচার করা হবে। গত ১৫ বছরে প্রশাসন ছিল আজ্ঞাবহ। আদালতে ন্যায় বিচার ছিল না। পুলিশের নিরাপত্তার চাদর খসে পড়েছিল। দেশের জনগণ তা উপলব্ধি করেছে।

ময়মনসিংহ মহানগর যুবদলের সভাপতি মোজাম্মেল হক টুটুর সভাপতিত্বে এ প্রতিনিধি সভাটি সঞ্চালনা করেন ময়মনসিংহ দক্ষিণ জেলা যুবদলের সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম রাজু ও মহানগর যুবদলের সাধারণ সম্পাদক জোবায়েদ হোসেন শাকিল।  

এতে আরও বক্তব্য রাখেন ময়মনসিংহ দক্ষিণ জেলা যুবদলের সভাপতি রোকনুজ্জামান সরকার রুকন, উত্তর যুবদলের সভাপতি শামছুল হক শামছু, সাধারণ সম্পাদক রবিউল করিম বিপ্লব, শেরপুর জেলা যুবদলের সভাপতি শফিকুল ইসলাম মাসুদ, সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা, কিশোরগঞ্জ জেলা যুবদলের সভাপতি খসরুজ্জামান শরীফ, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ সুজন।  

এ সময় যুবদলের বিভিন্ন পর্যায়ের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।