ঢাকা, বৃহস্পতিবার, ২৮ ভাদ্র ১৪৩১, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

জনগণ অতীতের প্রতিহিংসার রাজনীতিতে ফিরে যেতে চায় না: ফয়জুল করীম

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
জনগণ অতীতের প্রতিহিংসার রাজনীতিতে ফিরে যেতে চায় না: ফয়জুল করীম

বরিশাল: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমির ও জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন- ইসলাম সত্য, সুন্দর দেশ গড়ার পক্ষে। জনগণ অতীতের প্রতিহিংসার রাজনীতিতে ফিরে যেতে চায় না।

বিগত ১৬ বছরে যারা দেশকে লুটেপুটে খেয়েছে, দেশে প্রতিহিংসার রাজনীতির প্রচলন করে দেশকে ভয়াবহতার দিকে নিয়ে গেছে সে আওয়ামী রাজনীতির পুনরাবৃত্তি দেখতে চায় না জনগণ। সন্ত্রাস, চাঁদাবাজি ও দখলদারিত্বের অবসান চায়। যদি কেউ প্রতিহিংসার রাজনীতি চর্চায় ফিরে যেতে চায় ছাত্র-জনতা পুনরায় তাদের বিরুদ্ধে জেগে উঠবে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে বরিশাল নগরের অশ্বিনী কুমার হলে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ বরিশাল জেলা শাখার আয়োজনে ব্যক্তি, পরিবার, সমাজ, রাষ্ট্র ও আন্তর্জাতিক পরিমণ্ডলের সর্বত্র ইসলামি হুকুমত প্রতিষ্ঠায় ওলামায়ে কেরামের করণীয় শীর্ষক 'দ্বিবার্ষিক ওলামা সম্মেলন প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এ সময় তিনি- নব্য চাঁদাবাজ, দখলবাজ, অবৈধ অস্ত্রধারী ও সন্ত্রাসীদের দমন করতে সেনাবাহিনীর সমন্বয়ে আইনশৃঙ্খলা বাহিনীর দ্রুত যৌথ অভিযান শুরু করার আহ্বান জানিয়ে বলেন,  ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ, স্বৈরাচার এরশাদ এর পতন ও সর্বশেষ ২০২৪ এর ছাত্র-জনতার স্বৈরাচারবিরোধী গণঅভ্যুত্থান- সর্বক্ষেত্রেই গণমানুষের ক্ষোভ, অপ্রাপ্তি ও জুলুম-নির্যাতনের বিরুদ্ধে মূল আকুতি ছিল সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচারের। সাধারণ ছাত্র-জনতার আন্দোলনের পাশাপাশি প্রত্যেকটা আন্দোলনেই আলেম-ওলামাদের ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ। এজন্য বিগত দিনে আলেম সমাজকে চরম মূল্য দিতে হয়েছে। বিগত দিনে ফ্যাসিবাদী সরকার আলেমদের কণ্ঠরোধ করতে ব্যাপক হারে শোষণ-নিপীড়ন চালিয়েছিল। তারপরেও আলেম সমাজ সর্বদা ন্যায় ও দেশের পক্ষে কথা বলেছে। তাই দ্বিতীয় স্বাধীন বাংলাদেশে আলেম সমাজের ওপর আর যেন দমন পীড়ন না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। আগামীতে ইসলামের শাসন প্রতিষ্ঠিত হলে দেশের মানুষের ভাগ্যের আমূল পরিবর্তন তথা ন্যায়ের শাসন প্রতিষ্ঠিত হবে।

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ বরিশাল জেলা শাখার সভাপতি হাফেজ মাওলানা আব্দুল হালিমের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ এর কেন্দ্রীয় উপদেষ্টা প্রিন্সিপাল হাফেজ মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় ছাত্র ও যুববিষয়ক সম্পাদক মুফতী সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুফতী রেজাউল করীম আবরার ও কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি শামসুদ্দোহা আশরাফী কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) মুফতি মিজানুর রহমান কাসেমী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগরের সভাপতি প্রফেসর লোকমান হাকিম, বরিশাল জেলার সহ-সভাপতি শেখ সামছুল আলম মিলন, মহানগর সেক্রেটারি মাওলানা আবুল খায়ের আশরাফী, জেলা অর্থ ও কল্যাণ সম্পাদক এস এম রফিকুজ্জামান, বরিশাল মহানগরের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মাওলানা আরিফুর রহমান, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলার সভাপতি হাফেজ মাওলানা মুহাম্মাদ সানাউল্লাহসহ জেলা ও উপজেলা শাখার বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলরা।

সম্মেলন শেষে প্রধান অতিথি বিগত কমিটি বিলুপ্ত ঘোষণা করে ২০২৪-২৫ সেশনের জন্য নতুন কমিটি ঘোষণা করেন।

যে কমিটিতে সভাপতি পদে হাফেজ মাওলানা আব্দুল হালিম, সহ-সভাপতি পদে হাফেজ মাওলানা রুহুল আমিন ও সাধারণ সম্পাদক পদে মাওলানা নেসার উদ্দিন কাসেমীকে দায়িত্ব প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ