ঢাকা, শুক্রবার, ২৯ ভাদ্র ১৪৩১, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

পালিয়ে তারা জানিয়ে গেল দল-দেশের প্রতি কোনো দায়িত্ব নেই: মাসুদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৪
পালিয়ে তারা জানিয়ে গেল দল-দেশের প্রতি কোনো দায়িত্ব নেই: মাসুদ

নারায়ণগঞ্জ: প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে শেখ হাসিনার দেশ ছেড়ে ভারতে চলে যাওয়ার প্রসঙ্গ টেনে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ শাখার সভাপতি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, আপনাদের নেতা-নেত্রী ৫ আগস্ট দেশত্যাগ করে জানিয়ে দিল—শুধু দল নয়, দেশের প্রতিও তাদের কোনো দায়িত্ব নেই।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ শিল্পকলা একাডেমিতে জামায়াতে ইসলামীর কর্মীসভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এ কথা বলেন।

শফিকুল ইসলাম মাসুদ বলেন, একটি সরকারে জামায়াতের তিনজন মন্ত্রী মন্ত্রণালয় পরিচালনা করেছিলেন। সেই সময়কার তথ্য এখনো টিআইবির কাছে আছে, সংসদে আছে, সাংবাদিকসহ সবার কাছে আছে। তারা বলেছিলেন, আমরা দুই টাকার দুর্নীতি করেছি প্রমাণ করতে পারলে শুধু এমপি বা মন্ত্রী পদ থেকে নয়, জামায়াতের সদস্য পদ থেকে পদত্যাগ করবো। আজ পর্যন্ত তারা এগুলো প্রমাণ করতে পারেনি।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জবাসীকে গত সাড়ে ১৫ বছর তারা (আওয়ামী লীগ) অন্ধকারে নিমজ্জিত করে রেখেছিল। তারা বলেছিল কোনো কিছুর দরকার হবে না, শুধু নারায়ণগঞ্জই যথেষ্ট। শুধু বলেছিল নেত্রী (শেখ হাসিনা) নির্দেশ দিলে এটা-ওটা করে ফেলবো। আজ বলতে চাই, আপনার নেত্রী এমন অপকর্ম করেছেন, সেই নির্দেশটুকু দেওয়ার সময় পেলেন না। আপনারা কার পেছনে ঘুরেছেন? আপনারা এমন নেত্রীর পেছনে ঘুরেছেন যারা ৫ আগস্ট দেশত্যাগ করে জানিয়ে দিল, শুধু দল নয়, দেশের প্রতিও তাদের কোনো দায়িত্ব নেই।  

জামায়াতের এই নেতা বলেন, আমরা ধিক্কার জানাই, যারা প্রাচীন দল বলে নিজেদের পরিচয় দেন। এ দেশের মানুষকে নিয়ে যে দায়িত্বহীন বক্তব্য দিয়েছেন, এর ফলে শুধু গণহত্যা হয়নি, আপনারা এ দেশে আর রাজনীতি করতে পারবেন না। দেশের প্রতি আপনাদের দায়িত্ব যেহেতু নেই, আপনারা নৈতিকভাবে আর রাজনীতি করতে পারবেন না।

ড. মাসুদ আরও বলেন, ২০২৪ সালের ৫ আগস্টের আগ পর্যন্ত তারা (ছাত্র-জনতা) পহেলা আগস্ট বলেনি, দোসরা আগস্ট বলেনি। তারা বলেছিল ৩২ জুলাই, ৩৩ জুলাই। এ আন্দোলন যখন দমন করা যাচ্ছিল না, তখন ট্রাম্প কার্ড হিসেবে তারা জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্র শিবিরকে নিষিদ্ধের ঘোষণা দিল।

তিনি আরও বলেন, শেখ হাসিনা গত সাড়ে ১৫ বছর আমাদের কোনো উপকার করতে পারেননি। তবে ১ আগস্ট আমাদের আপনি উপকার করে দিয়ে গেছেন। মানুষ বুঝতে পারল নিষিদ্ধ ঘোষণার মধ্য দিয়ে এই আন্দোলনের নেতৃত্ব জামায়াত ও শিবিরকে জনগণের কাছে পৌঁছে দিয়ে গেলেন। আপনি আদর্শিক দিক থেকে পরাজিত হয়েছেন, নৈতিকভাবেও পরাজিত হয়েছেন।

এই সংস্কার এ দেশের ছাত্র-জনতা চায় উল্লেখ করে মাসুদ বলেন, এই সুন্দর রাষ্ট্র গড়তে সততা দরকার, দেশপ্রেম দরকার, দক্ষতা দরকার। অন্য দলগুলোকে এটা প্রমাণ করতে হবে, আর জামায়াতে ইসলামী তা ইতোমধ্যে জনগণের কাছে প্রমাণ করেছে।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৪
এমআরপি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।