ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

কোনো ষড়যন্ত্রই আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পারবে না: জি এম কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
কোনো ষড়যন্ত্রই আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পারবে না: জি এম কাদের

ঢাকা: শারদীয় দুর্গা উৎসব উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সব সনাতন ধর্মাবলম্বীদের প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম  কাদের।  

তিনি বলেনছেন, কোনো ষড়যন্ত্রই আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পারবে না।

শনিবার (১২ অক্টোবর) শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দেওয়া এক বাণীতে জাতীয় পার্টি চেয়ারম্যান এ কথা বলেন।

তিনি বলেন, সনাতন ধর্ম মতে, ‘দুষ্টের দমন আর শিষ্টের পালন’- এর প্রত্যাশায় শারদীয় দুর্গাপূজায় উৎসব-আনন্দে আরাধনা করেন সনাতন ধর্মাবলম্বীরা। সমাজের অন্যায়, অবিচার, অশুভ এবং অশুর শক্তি দমনে প্রার্থনা করেন তারা। শুধু হিন্দু সম্প্রদায় নয়, সার্বজনীন দুর্গা উৎসবে এদেশের মুসলিম-বৌদ্ধ ও খ্রিস্টান সম্প্রদায়ও অংশ নিয়ে সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। কোনো ষড়যন্ত্রই আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পারবে না।  

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দেওয়া বাণীতে জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেন প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদকে।  

বিবৃতিতে বলা হয়, দাঙ্গাজনিত কারণে, প্রায় ৫০ বছর রাজধানীতে জন্মাষ্টমীর শোভাযাত্রা বের হয়নি। এরশাদের দেশ পরিচালনার সময় ১৯৮৯ সালে আবারো জন্মাষ্টমীর আনন্দ শোভাযাত্রা বের হয়। হুসেইন মুহম্মদ এরশাদ জন্মাষ্টমীর শুভ দিনটিকে সরকারি ছুটি ঘোষণা করেন। পল্লীবন্ধু প্রতিষ্ঠা করেছিলেন হিন্দু কল্যাণ ট্রাস্ট। যোগ্যতার ভিত্তিতে সব ধর্মাবলম্বীদের সরকারি চাকরিতে প্রবেশাধিকার নিশ্চিত করেছিলেন হুসেইন মুহম্মদ এরশাদ।  

এছাড়া, প্রতিটি পূজা-পার্বণ, মন্দির নির্মাণ ও মন্দির সংস্কারে এরশাদের আন্তরিক সহায়তা ছিল সর্বজনবিদিত। জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের সবার শান্তিময় উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেছেন।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
এসএমএকে
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।