ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘সংখ্যালঘুদের জন্য সংসদে সংরক্ষিত আসন রাখতে হবে’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
‘সংখ্যালঘুদের জন্য সংসদে সংরক্ষিত আসন রাখতে হবে’

দেশের ধর্মীয় সংখ্যালঘুদের জন্য জাতীয় সংসদে আসন সংরক্ষণের দাবি তুললেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

ঢাকা: দেশের ধর্মীয় সংখ্যালঘুদের জন্য জাতীয় সংসদে আসন সংরক্ষণের দাবি তুললেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

সোমবার (ডিসেম্বর ২৬) বনানীস্থ নিজের কার্যালয়ের মিলনায়তনে শুভ বড়দিন উপলক্ষ্যে খৃস্টান সম্প্রদায়ের নাগরিকদের সাথে শুভেচ্ছা ও মতবিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন হুসেইন মুহম্মদ এরশাদ।

তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে ধর্মীয় সংখ্যালঘুদের জান-মালের নিরাপত্তাসহ তাদের সকল নাগরিক অধিকার নিশ্চিত করতে হবে। তারা যাতে কোন ভাবে বঞ্চিত না হয় তর জন্য সংসদে সংরক্ষিত আসন, সরকারি চাকরি এবং উচ্চ শিক্ষার সুযোগের ক্ষেত্রে কোটা ব্যবস্থা প্রবর্তন করতে হবে।

খৃস্টান সম্প্রদায়ের গাজীপুর অঞ্চলের নেতা ডেভিড গমেজের সভাপতিত্বে অনুষ্ঠিত এই শুভেচ্ছা বিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টির কো-চেয়াম্যান জি.এম. কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও গাজীপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন এবং খৃস্টান সম্প্রদায়ের পক্ষ থেকে পিউস গমেজ ও রনি গমেজ।

জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য এস.এম. ফয়সাল চিশতী, ভাইস চেয়ারম্যান আব্দুস সাত্তার প্রমুখ।

সাবেক রাষ্ট্রপতি এরশাদ বলেন, আমাদের খৃস্টান সম্প্রদায়ের ভাইয়েরা দেশকে সম্মানিত করেছেন। কারণ, এবার আমাদের দেশ থেকে প্রথমবারের মতো খৃস্টজগতের কার্ডিনাল নিযুক্ত হয়েছেন। তিনি বলেন, জাতীয় পার্টির শাসনামলে পোপ তৃতীয় জনপল বাংলাদেশে সফর করেছেন। রাষ্ট্রপতি হিসেবে আমি প্রথমবার ভ্যাটিকান সফর করে পোপের সাথে সাক্ষাৎ করেছি।

হুসেইন মুহম্মদ এরশাদ এর প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভরায় স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।