ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

‘একটি আসনেও আ’লীগের বিজয়ের সম্ভাবনা দেখছি না’ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
‘একটি আসনেও আ’লীগের বিজয়ের সম্ভাবনা দেখছি না’  বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী/ছবি: মুজিবুর

ঢাকা: রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের ভোট কমেছে ৬০ শতাংশ। আর বিএনপির ভোট বেড়েছে ৪০ শতাংশ। এই অনুপাত যদি সারাদেশে চিন্তা করেন তাহলে আগামী নির্বাচনে আওয়ামী লীগের একটি আসনেও বিজয়ী হওয়ার সম্ভাবনা আমি দেখছি না।

শুক্রবার (২৯ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটি ভবনের তৃতীয় তলায় স্বাধীনতা হলে আয়োজিত এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।  

তিনি বলেন, দেশের জনগণের মধ্যে একটা পরিবর্তন এসেছে।

সেই পরিবর্তনের প্রতিফল সারাদেশে ঘটছে। এর প্রতিফলন আগামী নির্বাচনেও ঘটবে। নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি শুধু জয়ীই হবে না, বিশাল ব্যবধানে জয়ী হবে।  

এ সময় তিনি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চলমান মামলা প্রসঙ্গে বলেন, জনগণকে বাইরে রেখে নির্বাচন করার জন্য আওয়ামী লীগের অনেকগুলো নির্বাচনি প্রকল্প করছে। খালেদার বিরুদ্ধে বিচারাধীন মামলা হচ্ছে আওয়ামী লীগের সেই নির্বাচনি প্রকল্পের অংশ। উদ্দেশ্য তাকে নির্বাচনের বাইরে রাখা। এ জন্যই তার বিরুদ্ধে মিথ্যা মামলা।

‘এই মামলা সম্পর্কে দেশের মানুষ অবগত। এই মামলার অভিযোগের সঙ্গে খালেদা জিয়ার কোনো সম্পর্ক নেই, এটা সবাই জানে। জেনে-শুনে এই পথে যাচ্ছে সরকার। তবে সরকার এ পথে না গেলেই ভালো হবে। সরকার যদি জনগণের বিরুদ্ধে যায় এর দায়-দায়িত্ব তাদের নিতে হবে।

দেশ বাঁচাও, মানুষ বাঁবাও আন্দোলনের আয়োজনে এ আলোচনাসভায় সভাপত্বি করেন সংগঠনের সভাপতি রকিবুল আলম রিপন। আলোচনাসভায় আরও বক্তব্য রাখেন আব্দুস সালাম, সাবেক কুটনীতিক সিরাজুল ইসলাম এবং বুদ্ধিজীবী দিলারা চৌধুরী।  

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭ 
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।