ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায় বিএনপি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায় বিএনপি সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন গয়েশ্বর চন্দ্র রায়

সুনামগঞ্জ: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন চায় বিএনপি। নির্বাচনের মাধ্যমে জনগণের ক্ষমতার প্রতিফলন ঘটবে, কিন্তু জনগণ যদি ভোটকেন্দ্রে যেতে না পারে, ভোট না দিতে পারে তাহলে কীভাবে হবে। এ অবৈধ সরকারের অধীনে নির্বাচন কোনোদিনও সুষ্ঠু হবে না।

শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় সুনামগঞ্জে জেলা বিএনপির কর্মী সভার আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর বলেন, ভোটার কেন্দ্রে যাওয়ার আগেই বাক্স ভরে যায় এ রকম ঘটনাও ঘটেছে।

লোক দেখানো নির্বাচনে বিএনপি যাবে না। নির্বাচন দিতে হলে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই দিতে হবে। আমরা তো কখনও বলিনি খালেদা জিয়ার অধীনে নির্বাচন দিন।

বিচার বিভাগ নিয়ে তিনি বলেন, সরকার বিচার বিভাগ নিয়ন্ত্রণ করছে কিনা সেটা আমরা বলার প্রয়োজন নেই। জনগণ সে তামাশা দেখছে। প্রধান বিচারপতি পদত্যাগ করেছেন কিনা। তা এখনও
পরিষ্কার না। জোর করে তাকে বিদেশে পাঠিয়ে দেওয়া হয়েছে।
শুধু বিচার বিভাগ না সরকার সব কিছুতেই হস্তক্ষেপ করছে।

গয়েশ্বর আরো বলেন, বিএনপি কখোনই বলেনি যে আন্দোলনে যাবে না। এটা পরিস্থিতির উপর নির্ভর করবে যে, আমরা কী করব। দাবি আদায় না হলে আমরা আন্দোলনে যেতে বাধ্য হব। এটা দেশনেত্রী দলের প্রধান খালেদা জিয়ার বক্তব্যেও পরিষ্কার। নতুন করে কিছু বলার নেই।


পরে শহরের একটি কমিউনিটি সেন্টারে জেলা বিএপির কর্মী সভা শুরু হয়।

এতে জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুলের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুল হক আসপিয়া, বিএনপির
কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কদ্দুস তালুকদার দুলু, ডা.শাখাওয়াত হোসেন জীবন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন সেলিম, অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, জাতীয় নির্বাহী কমিটির সদস্য নাসির উদ্দিন চৌধুরী, মিজানুর রহমান চৌধুরী মিজান
প্রমুখ।

কর্মী সভায় বিএনপির জেলা ও উপজেলা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ২৯ ডিসেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।