ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

দুইদিনে ফরম কিনলেন আ’লীগের ১২ মনোনয়নপ্রত্যাশী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
দুইদিনে ফরম কিনলেন আ’লীগের ১২ মনোনয়নপ্রত্যাশী শনিবার মনোনয়নপত্র সংগ্রহ করেন ব্যবসায়ী আতিকুল ইসলাম।

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়নের জন্য রোববার (১৪ জানুয়ারি) দ্বিতীয়দিন চারজন দলীয় ফরম কিনেছেন। এ নিয়ে দুইদিনে ফরম কিনলেন মোট ১২ মনোনয়ন প্রত্যাশী। 

এর আগে দলীয় মনোনয়ন বিক্রির প্রথম দিন শনিবার (১৩ জানুয়ারি) ফরম কেনেন ৮ জন প্রার্থী।

দ্বিতীয় দিন ফরম কিনেছেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সদস্য অ্যাডভোকেট মমতাজ উদ্দিন মেহেদী, ব্যবসায়ী আবেদ মনসুর, সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর শামীম হাসান ও সেনাবাহিনীর সাবেক কর্মকর্তা মেজর (অব.) ইয়াদ আলী ফকির।



** ডিএন‌সি‌সি উপ-নির্বাচনে ম‌নোনয়ন নি‌লেন আ‌তিকুল

এর আগে শনিবার এফবিসিসিআই এর সাবেক সভাপতি ব্যবসায়ী আতিকুল ইসলাম, সাবেক সংসদ সদস্য ডা. এইচবিএম ইকবাল, কবি রাসেল আশিকী, ব্যবসায়ী আদম তমিজি হক, মনিপুর স্কুল ও কলেজের অধ্যক্ষ মো. ফরহাদ হোসেন, তেজগাঁও কলেজের অধ্যক্ষ শাহ আলম, এফবিসিসিআই-এর পরিচালক হেলাল উদ্দিন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জোবায়ের আলম।

নির্বাচনে প্রার্থিতার জন্য যারা আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনছেন তাদের মধ্য থেকে একজনকে মেয়র পদে মনোনয়ন দেবে দলের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ড।

আগামী ১৬ জানুয়ারি আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। এ সভায় আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়ার পর প্রার্থিতা চূড়ান্ত করা হবে।  

সোমবার (১৫ জানুয়ারি) পর্যন্ত ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করা যাবে। ফরমের মূল্য নেওয়া হচ্ছে ২৫ হাজার টাকা করে।  

আগামী ২৬ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
এসকে/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।