ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

জেলহত্যা দিবস: রাজশাহী আ’লীগের ব্যাপক কর্মসূচি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৯
জেলহত্যা দিবস: রাজশাহী আ’লীগের ব্যাপক কর্মসূচি শহীদ কামারুজ্জামান চত্বর। ছবি: বাংলানিউজ

রাজশাহী: জেলহত্যা দিবস রোববার (৩ নভেম্বর)। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর স্বাধীন বাংলাদেশে দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায় রচিত হয় এই দিনে। এদিন কারাগারে শহীদ হন জাতীয় চার নেতার অন্যতম রাজশাহীর এএইচএম কামারুজ্জামান হেনা। 

দিবসটি উপলক্ষে এবার রাজশাহীতে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে মহানগর ও জেলা আওয়ামী লীগ। এছাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোও যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনের প্রস্তুতি নিয়েছে।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বাংলানিউজকে জানান, জেলহত্যা দিবস উপলক্ষে মহানগর আওয়ামী লীগ প্রথম প্রহরে জাতীয় নেতা শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবে।  

সেখানে শহীদের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হবে। এছাড়া সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা, দলীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হবে। দলীয় নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করবেন।  

রোববার সকাল ৭টা থেকে কুমারপাড়ার দলীয় কার্যালয়ে দিনভর পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও বঙ্গবন্ধুর ভাষণ প্রচার করা হবে।

এদিকে, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরীর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রোববার সকাল সাড়ে ১০টায় মহানগরীর শহীদ কামারুজ্জামান চত্বর থেকে শোক পদযাত্রা বের করা হবে। এটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জাতীয় নেতা শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে গিয়ে শেষ হবে। সেখানে পুষ্পস্তবক অর্পণ করা হবে। পরে, সূরা ফাতেহা পাঠ ও জাতীয় চার নেতার জীবনের ওপর আলোচনা সভা করা হবে।

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৯
এসএস/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।