ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

ছাত্রলীগ নেতা সৌরভ স্থায়ী বহিষ্কার, কমিটির কার্যক্রম স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৯
ছাত্রলীগ নেতা সৌরভ স্থায়ী বহিষ্কার, কমিটির কার্যক্রম স্থগিত

রাজশাহী: রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন সৌরভকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রলীগ কমিটির সব সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হয়েছে।

রোববার (০৩ নভেম্বর) রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষকে টেনে-হিঁচড়ে পুকুরের পানিতে ফেলে দেওয়ার ঘটনায় এ সিদ্ধান্ত।

রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত ২ নভেম্বর ইনস্টিটিউটের অধ্যক্ষের ঘটনার দায় ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন সৌরভকে স্থায়ীভাবে বহিষ্কার করা হলো। সেই সঙ্গে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের সব সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হলো।

এর আগে ২ নভেম্বর রাতে রাজশাহী মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে ছাত্রলীগের এক জরুরি সভায় অনুষ্ঠিত হয়। ওই জরুরি সভায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক রাজিব আহমেদসহ অন্যরা উপস্থিত ছিলেন।

অধ্যক্ষকে পুকুরে ফেলে দেওয়ার ঘটনায় সভায় ছাত্রলীগের সৌরভকে বহিষ্কার করা হয়। একই সঙ্গে পলিটেকনিক শাখা ছাত্রলীগের কার্যক্রম স্থগিত চেয়ে কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়।

জানতে চাইলে রাতে রাজশাহী মহানগর ছাত্রলীগ সভাপতি রকি কুমার ঘোষ সাংবাদিকদের জানান, ওই সভায় ঘটনাটি তদন্তের জন্য মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি কল্যাণ কুমার রায়কে অহ্বায়ক করে ছয় সদস্যের একটি কমিটি গঠন করে দেওয়া হয়েছে। ওই কমিটি তিনদিনের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন দাখিল করবে।

বাংলাদেশ সময়: ২২৪৩ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
এসএস/টিএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।