ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘প্রধানমন্ত্রী আর ৫-১০ বছর সময় পেলে বাংলাদেশই হবে উদাহরণ’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২০
‘প্রধানমন্ত্রী আর ৫-১০ বছর সময় পেলে বাংলাদেশই হবে উদাহরণ’

রাজশাহী: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশকে বদলে দিতে হলে ক্ষমতার ধারাবাহিকতা দরকার। তাই প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা আর ৫ থেকে ১০ বছর সময় পেলে পৃথিবীর মানুষ উদাহরণ হিসেবে সিঙ্গাপুর ও মালয়েশিয়ার নাম বলবে না, বলবে বাংলাদেশের নাম।

বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) বিকেলে রাজশাহী শিল্পকলা একাডেমি মিলনায়তনে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, এখন জসিম উদ্দীনের কবিতার মতো গ্রাম আর দেখা যায় না।

কেউ ছেঁড়া কাপড় পরে না, বাংলাদেশে এখন খালি পায়ের মানুষ দেখা যায় না, গ্রামে ছনের চালা দেখা যায় না, বাসি ভাতের জন্য কেউ চিৎকার করে না। সেসব সমস্যা এখন দূর হয়ে গেছে।  

তিনি বলেন, বাংলাদেশ সব সূচকে পাকিস্তানকে ছাড়িয়ে গেছে এবং কিছু কিছু সূচকে ভারতকেও ছাড়িয়ে গেছে। এ সবকিছুই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরি নেতৃত্বের গুণে সম্ভব হয়েছে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে হাছান মাহমুদ বলেন, আমরা জনগণের সমর্থন ব্যতিত একদিনও ক্ষমতায় থাকতে চাই না। মানুষ ঔদ্ধত্যপূর্ণ আচরণ পছন্দ করে না। তাই দলীয় নেতাদের আরো সুশৃঙ্খল ও সুসংগঠিত হতে হবে।

বাংলাদেশ আগের তিনটি শিল্প বিল্পব ধরতে পারেনি। কিন্তু সঠিক সময়ে সঠিক নেতৃত্বের কারণে চতুর্থ শিল্প বিপ্লবের সঙ্গে সম্পৃক্ত হতে পেরেছে। এর সুফল পেতে হলে সবাইকে একযোগে কাজ করার জন্য আহ্বান জানান তথ্যমন্ত্রী।

রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, সদস্য নূরুল ইসলাম ঠাণ্ডু, আখতার জাহান, প্রফেসর মেরিনা জাহান বক্তব্য রাখেন। এছাড়া আওয়ামী লীগের স্থানীয় পর্যায়ের বিভিন্ন নেতারা বক্তব্য রাখেন।

সভা পরিচালনা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২০
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।